bangla news

ছয় বছরের শিশু ধর্ষণ মামলার রায়, ধর্ষকের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৯ ৩:৪১:১৮ পিএম
পুলিশের গাড়িতে কারাদণ্ড পাওয়া খোরশেদ মিয়া। ছবি: বাংলানিউজ

পুলিশের গাড়িতে কারাদণ্ড পাওয়া খোরশেদ মিয়া। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে ছয় বছরের এক শিশুকে ধর্ষনের ঘটনায় আসামী মো. খোরশেদ মিয়া ওরফে খুইশ্যাকে (২৩) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে খাগড়াছড়ি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রেজা মো. আলমগীর হাসান এ রায় ঘোষনা করেন।

পুলিশের এজাহার দাখিলের ছয় মাসের মাথায় এ রায় ঘোষনা করেছেন আদালত। এটিকে এ যাবৎকালের দ্রুততম সময়ে দেওয়া কোনো রায় বলছেন আইনজীবিরা।

জানা যায়, গত বছরের ৩ এপ্রিল খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাস্টারপাড়া এলাকার বাসিন্দা খোরশেদ মিয়া (২৩) প্রতিবেশী ছয় বছরের শিশুটিকে বেড়ানোর কথা বলে নিয়ে যায়। পরে উপজেলার চোংড়াছড়ি এলাকায় নিয়ে শিশুটিকে ধর্ষণ করে হুমকি দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়। পরে শিশুটি বাড়িতে এসে বিস্তারিত বললে তার মা বাদী হয়ে খোরশেদ মিয়াকে আসামি করে মহালছড়ি থানায় মামলা করেন।

পুলিশ ঘটনার তদন্ত করে ৪ জুলাই খোরশেদ মিয়াকে আসামি করে এজাহার দাখিল করেন। মামলায় দ্রুততম সময়ের মধ্যে ১১জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন করে আদালত এ রায় দেন।

রায়ে সন্তুষ্টি প্রকাশ করে খাগড়াছড়ির জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আকতার উদ্দিন মামুন বলেন, খুব অল্প সময়ের মধ্যে মামলা নিষ্পত্তি করে রায় দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে আদালত। এ রায়ে আদালতের প্রতি সাধারণ মানুষের আস্থা আরও বাড়বে।
 
বাংলাদেশ সময়: ১৫৪০ ঘন্টা, ০৯ জানুয়ারি, ২০২০
এডি/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   ধর্ষণ যাবজ্জীবন খাগড়াছড়ি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-01-09 15:41:18