bangla news

শপথ নিলেন পিএসসির নতুন দুই সদস্য

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৭ ৩:৪৭:০০ পিএম
নতুন দুই পিএসসি সদস্যকে শপথবাক্য পাঠ করাচ্ছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। ছবি: বাংলানিউজ

নতুন দুই পিএসসি সদস্যকে শপথবাক্য পাঠ করাচ্ছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। ছবি: বাংলানিউজ

ঢাকা: শপথ নিয়েছেন বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে নিয়োগপ্রাপ্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের সদ্য বিদায়ী সিনিয়র সচিব ফয়েজ আহম্মদ এবং অবসরপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক বিনয় কৃষ্ণ বালা।

মঙ্গলবার (০৭ জানুয়ারি) সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে তাদের শপথ বাক্য পাঠ করান প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর। এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সদ্য বিদায়ী সিনিয়র সচিব ফয়েজ আহম্মদ এবং অবসরপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক বিনয় কৃষ্ণ বালাকে পিএসসি সদস্য নিয়োগ দেয় সরকার।

রাষ্ট্রপতি সংবিধানের ১৩৮(১) অনুচ্ছেদের প্রদত্ত ক্ষমতাবলে তাদের নিয়োগ দিয়ে মঙ্গলবার (৩১ ডিসেম্বর) ও বুধবার (০১ জানুয়ারি) পৃথক আদেশ জারি করেছে জনপ্রশান মন্ত্রণালয়।

বিনয় কৃষ্ণ বালার আদেশে বলা হয়, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে ১ জানুয়ারি অথবা দায়িত্বভাব গ্রহণের তারিখ থেকে পাঁচ বছর মেয়াদে বা তার বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ার মধ্যে যা ঘটে, সেই সময় পর্যন্ত জনস্বার্থে নিয়োগ দেওয়া হয়েছে।

আর ফয়েজ আহম্মদের অবসরোত্তর ছুটি স্থগিতের শর্তে আগামী ৪ জানুয়ারি বা যোগদানের তারিখ থেকে পাঁচ বছর মেয়াদ বা তার বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ার মধ্যে যা আগে ঘটে সেই সময় পর্যন্ত ওই পদে তিনি বহাল থাকবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

পিএসসিতে একজন চেয়ারম্যানসহ বর্তমানে সদস্য সংখ্যা দাঁড়ালো ১৬ জনে।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
ইএস/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-01-07 15:47:00