ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

অভিজিৎ হত্যায় আরও ২ জনের সাক্ষ্য

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
অভিজিৎ হত্যায় আরও ২ জনের সাক্ষ্য

ঢাকা: প্রকাশক ও ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলায় সাক্ষ্য দিয়েছেন সাংবাদিক জীবন আহমেদ ও হকার তারিফুর রহমান। এ নিয়ে মামলাটিতে রাষ্ট্রপক্ষের ১০ জন সাক্ষ্য দিলেন।

সোমবার (৩০ ডিসেম্বর) সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমানের আদালতে তারা সাক্ষ্য দেন। পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ১৯ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

মামলায় রাষ্ট্রপক্ষের সাক্ষী ৩৪ জন।

গত ২৮ অক্টোবর অভিজিতের বাবা ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক অজয় রায়ের জবানবন্দি দেওয়ার মধ্য দিয়ে মামলাটির সাক্ষ্যগ্রহণ প্রক্রিয়া শুরু হয়।

এর আসামিরা হলেন- বরখাস্ত হওয়া মেজর সৈয়দ জিয়াউল হক, আবু সিদ্দিক সোহেল ওরফে শাহাব, মোজাম্মেল হোসেন ওরফে সাইমুম, আরাফাত রহমান ওরফে সিয়াম, শফিউর রহমান ফারাবী, আকরাম হোসেন ওরফে আবির ওরফে আদনান। এদের মধ্যে জিয়াউল হক ও আকরাম হোসেন পলাতক।

গত ১৩ মার্চ আদালতে মামলাটির অভিযোগপত্র দাখিল করা হয়। এরপর গত ১ আগস্ট অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর নির্দেশ দেন আদালত।

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাত সোয়া ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় অভিজিৎকে কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা। পরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় অভিজিতের বাবা অজয় রায় শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
কেআই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।