ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

আইন ও আদালত

চীনা নাগরিক হত্যা: গ্রেফতার দু’জন ৪ ‌দি‌নের রিমা‌ন্ডে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
চীনা নাগরিক হত্যা: গ্রেফতার দু’জন ৪ ‌দি‌নের রিমা‌ন্ডে

ঢাকা: রাজধানীর বনানীতে চীনা নাগরিক গাউজিয়ান হুইকে হত্যা করে মাটিচাপা দেওয়ার ঘটনায় গ্রেফতার দু’জ‌নকে চারদি‌নের রিমা‌ন্ডে পা‌ঠি‌য়ে‌ছেন আদালত।

বুধবার (১৮ ডি‌সেম্বর) এ দু’জন‌কে আদাল‌তে হা‌জির ক‌রে দি‌নের রিমান্ড আ‌বেদন তদন্ত কর্মকর্তা গো‌য়েন্দা পু‌লিশের (ডি‌বি) প‌রিদর্শক ফজলুল হক। শুনা‌নি শে‌ষে ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট তোফাজ্জল হো‌সেন তা‌দের চারদি‌নের রিমান্ড মঞ্জুর ক‌রেন।

এই দু’জন হ‌লেন- আব্দুর রউফ (২৬) ও এনামুল হক (২৭)। মঙ্গলবার রাতে তা‌দের গুলশান এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গত ১১ ডি‌সেম্বর বনানীর ২৩ নম্বর সড়কের ৮২ নম্বর ভবনের পাশ থেকে গাউজিয়ান হুইয়ের মরদেহ উদ্ধার করে পুলিশ। ভবনের পাশের ফাঁকা জায়গায় মাটিতে পুঁতে রাখা হয়েছিল তার মরদেহ।

৪৭ বছর বয়সী গাউজিয়ান হুই দশতলা ওই ভবনের ষষ্ঠ তলার একটি ফ্ল্যাটে পরিবার নিয়ে থাকতেন। তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে ময়নাতদন্তকারী চিকিৎসক ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদের ধারণা।

গাউজিয়ান হুই মূলত একজন পাথর ব্যবসায়ী। পায়রা বন্দর ও পদ্মাসেতু নির্মাণ কাজে পাথর সরবরাহের কাজেও যুক্ত ছিলেন তিনি।

গাউজিয়ান হুইর মরদেহ উদ্ধারের পর তার বন্ধু জাঙ শান-হং ১১ ডিসেম্বর রাতে বনানী থানায় অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেন।

ওই সময় গাউজিয়ান হুইর বাড়ি থেকে তার গাড়ি চালকসহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হলেও তাদের কাউকে এখন পর্যন্ত গ্রেফতার দেখানো হয়নি।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, ডি‌সেম্বর ১৮, ২০১৯
‌কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa