ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

আইন ও আদালত

চেক জালিয়াতি: এলএ শাখার দু’জনকে আত্মসমর্পণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৯
চেক জালিয়াতি: এলএ শাখার দু’জনকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা: ঢাকার এলএ (ভূমি অধিগ্রহণ) শাখার ক্ষতিপূরণ রোয়েদাদের চেক জালিয়াতি করে ৭ কোটি ৬৩ লাখ ৪৬ হাজার ৮৬১ টাকা উত্তোলনের চেষ্টায় দুইজনের আগাম জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

একই সঙ্গে তিনদিনের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার (১৭ ডিসেম্বর) এ আদেশ দেন।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী রবিউল আলম বুদু। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।  

পরে আমিন উদ্দিন মানিক সাংবাদিকদের বলেন, ওই আসামির আগাম জামিন আবেদন নামঞ্জুর করে তিনদিনের মধ্যে সিএমএম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।  

ঘটনার বিবরণী উল্লেখ করে তিনি বলেন, দুই আসামি হলেন ঢাকার এল এ শাখার অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক (সাময়িক বরখাস্ত)  আবু বকর সিদ্দিক  ও আমিনুল ইসলাম আমিন।  

 

‘তারা পরস্পর যোগসাজশে ২০১৮ সালের ২৪ ডিসেম্বর ঢাকার এল এ শাখার চেক নং ০৫৫৯৪৪, ক্ষতিপূরণ রোয়েদাদ তালিকা নং ২১ অনুযায়ী ৪ কোটি ১৮ লাখ ২০ হাজার ৩৫০ টাকা ৭০ পয়সা এবং একই তারিখের চেক নং ০৫৫৯৪৫, ক্ষতিপূরণ রোয়েদাদ তালিকা নং ২০ অনুযায়ী ৩ কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৫১০ টাকা ৩০ পয়সার জাল চেক সৃজন করে। ’

আমিন উদ্দিন মানিক বলেন, পরে এ চেক ডাচ বাংলা ব্যাংক লিমিটেড ডুমনি শাখায় জমা করে টাকা উত্তোলনের প্রচেষ্টা গ্রহণ ও চেকের মুড়ি গায়েব করার অভিযোগে দুদকের উপ-পরিচালক মোহাং নুরুল হুদা ১ আগস্ট এ মামলা করেন।  

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৯
ইএস/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa