ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ব্লগার নিলয় হত্যা মামলার প্রতিবেদন ১৯ জানুয়া‌রি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৯
ব্লগার নিলয় হত্যা মামলার প্রতিবেদন ১৯ জানুয়া‌রি

ঢাকা: ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় নিলয় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তা‌রিখ পি‌ছি‌য়ে‌ছে। প্রতিবেদন দাখিলের জন্য মঙ্গলবার (১৭ ডি‌সেম্বর) দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা গো‌য়েন্দা পু‌লিশের (ডি‌বি) পরিদর্শক বাহাউ‌দ্দিন ফারুকী এদিন প্রতিবেদন দাখিল না করায় ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট আ‌শেক ইমাম প্র‌তি‌বেদন দা‌খি‌লের জন্য ১৯ জানুয়ারি নতুন দিন ধার্য করেন।

২০১৫ সালের ৭ আগস্ট রাজধানীর গোড়ানের একটি বাড়ির পঞ্চম তলায় ব্লগার নিলয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ঘটনার দিন রাতে নিলয়ের স্ত্রী অজ্ঞাত পরিচয় চারজনকে আসামি করে খিলগাঁও থানায় হত্যা মামলা দায়ের করেন।

ঘটনার পরপরই ওই হত্যাকাণ্ডের দায় স্বীকার করে বিবৃতি দেয় জঙ্গি সংগঠন আল-কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা। আবার বিভিন্ন সময়ে পুলিশ আনসারুল্লাহ বাংলা টিমের সাত সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতার সাতজনের মধ্যে মাওলানা মুফতি আ. গাফ্ফার, মর্তুজা ফয়সাল সাব্বির, কাওছার হোসেন সর্দার, কামাল হোসেন সরদার ও সাদ আল নাহিদ কারাগারে আছেন। এছাড়া সন্দেভাজন মাসুম রানা ও তরিকুল ইসলাম নামে দু’জন জামিন পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, ডি‌সেম্বর ১৭, ২০১৯
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।