ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

এবি ব্যাংকের অর্থ আত্মসাৎ: নাজিম উদ্দিনের জামিন বাতিলে রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
এবি ব্যাংকের অর্থ আত্মসাৎ: নাজিম উদ্দিনের জামিন বাতিলে রুল

ঢাকা: ৮৮ কোটি ৬৯ লাখ ৯৯ হাজার  টাকা আত্মসাৎতের মামলায় আরব বাংলাদেশ  ব্যাংক লিমিটেডের (এবি) চট্টগ্রামের পোর্ট কানেকটিং রোড শাখার ম্যানেজার ও এসভিপি মো. নাজিম উদ্দিনের জামিন কেন বাতিল করা হবে না, সেই মর্মে রুল দিয়েছেন হাইকোর্ট । 
 

তার জামিন বাতিলে দুদকের করা আবেদনের শুনানি নিয়ে বুধবার (১১ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।
 
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

দুদকের পক্ষে আইনজীবী ছিলেন ফৌজিয়া আক্তার পপি।  
 
পরে আমিন উদ্দিন মানিক জানান, আসামি মো. নাজিম উদ্দিন অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করে মিথ্যা ও প্রতারণার আশ্রয় নিয়ে মেসার্স তানিয়া এন্টারপ্রাইজ-২ এর মালিক আবুল কালামকে স্ক্র্যাপ ভেসেল (অয়েল ট্যাংকার)
আমদানি করার সুযোগ করে দেন। কিন্তু তারা এ আমদানিকৃত স্ক্র্যাপ ভেসেল বিক্রি করা অর্থ ব্যাংকে জমা করেননি, তা সত্ত্বেও মো. নাজিম উদ্দিন তাদের মিথ্যা তথ্যের মাধ্যমে  আবারও এলসি খোলার সুযোগ করে দেন। বিষয়টিতে যোগসাজশের অভিযোগ এনে দুদকের সহকারী পরিচালক মো. মজিবুর রহমান গত বছরের ৩১ ডিসেম্বর মতিঝিল থানায় মামলাটি করেন।
 
এ মামলায় চলতি বছরের ১৬ জুন নাজিম উদ্দিনকে জামিন দেন ঢাকার মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ। এ জামিন বাতিল চেয়ে দুদক হাইকোর্টে আবেদন।  

বুধবার শুনানি শেষে হাইকোর্ট জামিন বাতিলে রুল জারি করেন বলে জানান আমিন উদ্দিন মানিক।
 
বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
ইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।