ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

আইন ও আদালত

গাজীপুরে ৪ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
গাজীপুরে ৪ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত

গাজীপুর: গাজীপুর সদর উপজেলার ভাওয়াল মির্জাপুর এলাকায় চারটি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকেলে গাজীপুরের জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত ইটভাটাগুলো গুড়িয়ে দেন। এ সময় গুঁড়িয়ে দেওয়া ইটভাটার মালিকদের থেকে চার লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, গাজীপুর সদর উপজেলার ভাওয়াল মির্জাপুর এলাকায় অভিযান চালানোর সময় ওই এলাকায় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় সুইটি ব্রিকস (এস আর বি), আঁখি ব্রিকস (এ আর বি), মুসুল্লী ব্রিকস ( এম বি সি) ও ভাওয়াল ব্রিকস (বিবিসি) ইটভাটাগুলো গুঁড়িয়ে দেওয়া হয়। এসব ইটভাটা মালিককে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানকালে উপস্থিত ছিলেন, গাজীপুরের পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, পরিদর্শক শেখ মোজাহীদ ও আনসার ব্যাটালিয়ন সদস্যরা।

গাজীপুরের পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ইটভাটাগুলো গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়াও ওইসব ভাটা মালিকদের চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ধরণের অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
আরএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa