ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

আইন ও আদালত

‘ন ডরাই’ চলচ্চিত্রের সেন্সর সনদ বাতিলে রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
‘ন ডরাই’ চলচ্চিত্রের সেন্সর সনদ বাতিলে রুল

ঢাকা: সার্ফিং নিয়ে নির্মিত ‘ন ডরাই’ চলচ্চিত্রের সেন্সর সনদ বাতিল, প্রেক্ষাগৃহে প্রদর্শন বন্ধ, বাজার থেকে কমিক বই এবং ভিডিও প্রত্যাহারে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সুপ্রিম কোর্টের এক আইনজীবীর করা রিটের শুনানি নিয়ে মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

চার সপ্তাহের মধ্যে তথ্য সচিব, আইন সচিব, চলচ্চিত্রটির প্রযোজক ও গল্পকার, পরিচালকসহ ৫ জনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

 

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী গাজী মো. গিয়াস উদ্দিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

আদালতের রুল জারির বিষয়টি নিশ্চিত করেছেন আইনজীবী গাজী মো. গিয়াস উদ্দিন।

এর আগে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ এনে সার্ফিং নিয়ে নির্মিত ‘ন ডরাই’ চলচ্চিত্রের সেন্সর সনদ বাতিল, প্রেক্ষাগৃহে প্রদর্শন বন্ধ, বাজার থেকে কমিক বই এবং ভিডিও প্রত্যাহার ও নিশর্ত ক্ষমা চাইতে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

গত বুধবার (০৪ ডিসেম্বর) সুপ্রিমকোর্টের আইনজীবী মুহাম্মদ হুজ্জাতুল ইসলাম খান রেজিস্ট্রি ডাকযোগে চলচ্চিত্রটির প্রযোজক ও পরিচালকসহ পাঁচজন বরাবর এ নোটিশ পাঠান।

পরে ৮ ডিসেম্বর (রোববার) তিনি হাইকোর্টে রিট করেন।

সার্ফিং নিয়ে নির্মিত নবাগত পরিচালক তানিম রহমান অংশুর সিনেমার ‘ন ডরাই’ প্রেক্ষাগৃহে ২৯ নভেম্বর মুক্তি পেয়েছে। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, নবাগতা সুনেরাহ বিনতে কামাল ও সাঈদ বাবু।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa