bangla news

বিসিএসসিএলে সহকারী ব্যবস্থাপক পদে নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৯ ৬:৪০:১১ পিএম
হাইকোর্টের ফাইল ফটো

হাইকোর্টের ফাইল ফটো

ঢাকা: বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর উৎক্ষেপণ পরবর্তী কার্যক্রম চালনায় নিয়োজিত বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেডে (বিসিএসসিএল) সহকারী ব্যবস্থাপকের (গ্রাহক সেবা) দুটি পদে নিয়োগ বিজ্ঞপ্তির কার্যকারিতা এক মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। 

সোমবার (০৯ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের  হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।
 
আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মুহাম্মদ খুররম শাহ মুরাদ ও ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। রাষ্ট্রেপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। 
 
পরে সৈয়দ সায়েদুল হক সুমন জানান, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর উৎক্ষেপণ পরবর্তী কার্যক্রম চালনা, স্থল স্টেশন থেকে উপগ্রহকে নিয়ন্ত্রণ করা, বিপণন ও বিক্রয় সেবা ইত্যাদির জন্য কোম্পানিটি প্রতিষ্ঠা করা হয়। এর আগে এই প্রকল্পে কর্মরত ছিলেন প্রকল্পের সিভিল প্রকৌশলী রায়হানুল কবির, কাস্টমার সার্ভিস শাখার গাজী মো. নাজমুস সাকিব ও হিসাবরক্ষক তরফদার মোহাম্মদ রেজওয়ান। পরে তাদের বিদেশে প্রশিক্ষণও দেওয়া হয়। এর মধ্যে কোম্পানি গঠিত হলেও তাদের নিয়োগ না দিয়ে নতুন করে নভেম্বরে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়।
 
ওই বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন তারা। আদালত নিয়োগ বিজ্ঞপ্তির সহকারী ব্যবস্থাপক গ্রাহক সেবা ও মনিটরিং অ্যান্ড কন্ট্রোলার অপারেটর নিয়োগের কার্যকারিতা এক মাসের জন্য স্থগিত করে রুল জারি করেন। রুলে তাদের নিয়োগ না দেওয়ার নিষ্ক্রিয়তা নিয়ে প্রশ্ন তুলেছেন আদালত। 

ডাক ও টেলিযোগাযোগ সচিব, অর্থ সচিব, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনসহ (বিটিআরসি) সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে হবে বলে জানান ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
ইএস/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-09 18:40:11