bangla news

ইন্টারনেট থেকে মিথিলা-ফাহমির ছবি সরানোর নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৮ ৫:১১:১৭ পিএম
সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট

ঢাকা: ইন্টারনেট থেকে অবিলম্বে অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা ও পরিচালক ইফতেখার আহমেদ ফাহমির অশোভন/অন্তরঙ্গ/ব্যক্তিগত ছবি/ভিডিও সরানোর পদক্ষেপ নিতে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

জনস্বার্থে দায়ের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে রোববার (০৮ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ নির্দেশ দেন।

আদালতে রিট আবেদনকারী আইনজীবী ব্যারিস্টার তাহসিনা তাসনিম শুনানি করেন।

রুলে কারো অনুমতি ছাড়া অনলাইন মিডিয়া, পোর্টাল ও স্যোশাল মিডিয়ায় কোনো ব্যক্তির তথ্য ও স্পষ্ট ছবি প্রচার নিয়ন্ত্রণে বিবাদীর ব্যর্থতা কেন বেআইনি ও আইনগত কর্তৃত্ব বর্হিভূত ঘোষণা করা হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, তথ্য মন্ত্রণালয় সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) এসব রুলের জবাব দিতে বলা হয়েছে।

পরে ব্যারিস্টার তাহসিনা তাসনিম মৃদু বলেন, প্রত্যেক ব্যক্তিরই একটি পরিবার আছে। সামাজিক অবস্থান আছে। কিন্তু বছরের পর বছর ধরে সেলিব্রেটিদের বা সাধারণ মানুষের ব্যক্তিগত গোপনীয় ছবি দিয়ে নিউজ প্রচার করা হচ্ছে। এর মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যক্তিগত ও অশ্লীল ছবি ছড়িয়ে পড়ছে। এগুলো প্রচার বন্ধে গত ২৮ নভেম্বর রিট দায়ের করেছি।

আদালত রুলসহ অন্তর্বর্তীকালীন আদেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
ইএস/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-08 17:11:17