ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

তারা আইন-আদালত মানেন না: সুপ্রিমকোর্ট বার সভাপতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৯
তারা আইন-আদালত মানেন না: সুপ্রিমকোর্ট বার সভাপতি

ঢাকা: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার জামিন শুনানিতে আপিল বিভাগে বিএনপিপন্থি আইনজীবীদের হইচই ও হট্টগোলের তীব্র নিন্দা জানিয়েছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির উত্তর হলে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের এক প্রতিবাদ সভায় বক্তব্যে তিনি এ নিন্দা জানান।

জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন বলেন, এর মাধ্যমে আইনের শাসনের প্রতি, বিচার বিভাগের প্রতি তাদের যে অনাস্থা এটা আবারও প্রকাশ করলেন।

তারা আইনের শাসনে বিশ্বাস করেন না। তারা আইন-আদালত মানেন না। তারা সুপ্রিমকোর্টের প্রতি অবজ্ঞা প্রকাশ করছেন। আমি তাদের এ আচরণের তীব্র নিন্দা জানাই।

সুপ্রিমকোর্ট বার সভাপতি বলেন, তারা যদি ফের এ ধরণের আচরণ করে তাহলে এর বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নিতে হবে। সে জন্য প্রধান বিচারপতিসহ অন্যান্য বিচারপতিদের কাছে আবেদন করবো। আপনারা শক্ত হাতে ব্যবস্থা নিন। আমরা আইনজীবীরা আপনাদের সঙ্গে থাকবো।

সাংবাদিকদের উদ্দেশ্যে আমিন উদ্দিন বলেন, আপনারা দেখছেন তারা কি ধরণের ব্যবহার করছে। আজকে তারা আইনজীবী ছিলেন না। তারা অনেকেই কালো কোট পরে আসেছেন, তারা বহিরাগত ছিল। তারাই কিন্তু এ ধরনের অবস্থার সৃষ্টি করেছে। আমরা বিশ্বাস করি, আইনজীবীরা এ ধরনের স্লোগান দিতে পারে না। আইনজীবীদের পক্ষে সম্ভব নয়। আমি বলবো আপনারা (বিএনপিপন্থি আইনজীবী) এ ধরণের বহিরাগতদের বিদায় করুন।

পরিষদের সদস্য সচিব শেখ ফজলে নূর তাপসের পরিচালনায় প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এসময় আবদুল মতিন খসরুসহ সরকারপন্থি আইনজীবীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৯
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।