bangla news

নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানের গ্রাহকের কেন ২% সুবিধা নয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০২ ১০:০২:১৫ পিএম
হাইকোর্ট/ফাইল ফটো

হাইকোর্ট/ফাইল ফটো

ঢাকা: দুই শতাংশ হারে ডাউন পেমেন্ট দিয়ে ১০ বছরের জন্য ঋণ পুনঃতফসিলের সুবিধা কেন নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানের গ্রাহকদের ক্ষেত্রেও দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার (২ ডিসেম্বর) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।
 
আদালতে রিট দায়ের করেন ফনিক্স ফাইন্যান্সের ঋণগ্রহিতা মো. ইউনুস পাটওয়ারী। রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায় ও রাজু হাওলাদার পলাশ।
 
চার সপ্তাহের মধ্যে বাংলাদেশ ব্যাংকের গভর্নর, ফনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।
 
আইনজীবী জানান, রিট আবেদনকারী ফনিক্স ফাইন্যান্স ও বাংলাদেশ ব্যাংকে ২ শতাংশ ডাউন পেমেন্ট সুবিধা পেতে আবেদন করেন। তবে তাকে জানানো হয়, এ সুবিধা শুধু ব্যাংকের ঋণগ্রহিতাদের জন্য প্রযোজ্য। এরপর ইউনুস পাটওয়ারীর পক্ষ থেকে গত ১২ সেপ্টেম্বর বাংলাদেশ ব্যাংককে একটি লিগ্যাল নোটিশ দেওয়া হয়। সে নোটিশের জবাব না পেয়ে রিট আবেদন করা হয়।

চলতি বছরের ১৬ মে বাংলাদেশ ব্যাংক ২ শতাংশ ডাউন পেমেন্টে ৯ শতাংশ সরল সুদে ঋণগ্রহিতাদের ঋণ পুনঃতফসিলের বিশেষ সুবিধা দিয়ে সার্কুলার জারি করে। এ নিয়ে এরই মধ্যে হাইকোর্ট এক রায় দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, ডিসেম্বর ০২,২০১৯
ইএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-02 22:02:15