bangla news

হয়রানির অভিযোগ তদন্ত করতে আইজিপিকে নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০২ ৯:৫০:৩৭ পিএম
হাইকোর্ট। ফাইল ফটো

হাইকোর্ট। ফাইল ফটো

ঢাকা: উত্তরা (পূর্ব) থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোস্তাফিজুর রহমানসহ কয়েকজন পুলিশ সদস্যের বিরুদ্ধে সোনালী ব্যাংকের দুই কর্মকর্তার হয়রানির অভিযোগ ১৫ কার্যদিবসের মধ্যে তদন্ত করে ব্যবস্থা নিতে পুলিশ মহাপরিদর্শককে (আইজিপি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
 

একইসঙ্গে আইজিপির কাছে করা আবেদন নিষ্পত্তি করার ক্ষেত্রে নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার (২ নভেম্বর) বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আবুল কালাম ও ইসমাইল হোসেন ভূঁইয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

সোনালী ব্যাংক মতিঝিল শাখার কর্মকর্তা ইব্রাহিম খলিলসহ আরেকজন নারী কর্মকর্তা এ রিট করেন।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার সাংবাদিকদের বলেন, সামান্য কয়েকজন পুলিশ সদস্যের এ ধরনের দায়িত্বহীন আচরণ বা হয়রানির অভিযোগ পুরো বাহিনীর অর্জনকে প্রশ্নবিদ্ধ করে।

রিট আবেদনে বলা হয়, ইব্রাহিম খলিল তার এক নারী সহকর্মীর সঙ্গে উত্তরার ভূতের আড্ডা রেস্টুরেন্ট থেকে গত ২৭ জুন রাতের খাবার শেষে বাসায় ফিরছিলেন। এমন সময় নেমপ্লেটহীন এক পুলিশ কনস্টেবল তাদের উত্তরা (পূর্ব) থানার এএসআই মোস্তাফিজুর রহমানের কাছে নিয়ে যান। ওই পুলিশ কর্মকর্তাসহ কয়েকজন পুলিশ সদস্য ইব্রাহিমকে টেনেহিঁচড়ে থানায় নিয়ে যাওয়ার চেষ্টা করেন। একপর্যায়ে এএসআই মোস্তাফিজ ইব্রাহিমের কাছে ২০ হাজার টাকা দাবি করেন।

এসময় ওই পুলিশ কর্মকর্তা নারী ব্যাংক কর্মকর্তাকে ব্যক্তিগতভাবে সময় দিতে বলেন। এর প্রতিবাদ করায় ইব্রাহিমকে মারধর করা হয়। এ অবস্থায় তাদের ছয় হাজার টাকা দেওয়া হয়। বাকি ১৪ হাজার টাকা পরে পরিশোধের শর্তে ব্যাংক কর্মকর্তাদের ছেড়ে দেওয়া হয়। 

এ ঘটনা জানিয়ে গত ১ জুলাই আইজিপি ও ডিএমপি কমিশনার বরাবর অভিযোগ করেন ইব্রাহিম খলিল। কিন্তু এ বিষয়ে কোনো পদক্ষেপ না নেওয়ায় রিট আবেদন করা হয়।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯
ইএস/একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-02 21:50:37