ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

জয়নুল আবদীন ফারুকের স্ত্রীর মামলা স্থগিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৯
জয়নুল আবদীন ফারুকের স্ত্রীর মামলা স্থগিত

ঢাকা: বিএনপি নেতা জয়নুল আবদীন ফারুকের স্ত্রী কানিজ ফাতেমার বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে সরকারি জমি আত্মসাতের অভিযোগে করা মামলা তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

কানিজ ফাতেমার আবেদনের শুনানি নিয়ে সোমবার (০২ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম ও বিচারপতি কেএম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

রুলে মামলাটি কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

আসামিপক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।

পরে একেএম আমিন উদ্দিন মানিক বলেন, হাইকোর্ট মামলা বাতিলে রুল জারি করে তিন মাসের জন্য এর কার্যক্রম স্থগিত করেছেন। আগামী বছরের ১৫ জানুয়ারি মামলাটির রুল শুনানির জন্য কার্যতালিকায় আসবে।

তিনি জানান, নোয়াখালীর সেনবাগ উপজেলার ইয়ারপুর মৌজায় সরকারি খাস জমি থেকে ভুয়া দানপত্র দলিলের মাধ্যমে সম্পত্তি আত্মসাৎ করার ঘটনায় জেলা দুর্নীতি দমন কমিশনের মোহাম্মদ আলী বাদী হয়ে ১৯৯৯ সালের ৩০ মে সেনবাগ থানায় কানিজ ফাতেমাসহ আটজনকে আসামি করে মামলা করেন।

মামলাটি তদন্ত করে দুদকের উপ পরিচালক নিরাপদ স্বর্ণকার ২০১৫ সনের ১৮ জানুয়ারি আটজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। গত ১৯ মার্চ আদালত সব আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

পরে কানিজ ফাতেমা মামলা বাতিলে হাইকোর্টে আবেদন করেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯
ইএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।