ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রাজধানীতে শিশু ধর্ষণের মামলায় একজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৯
রাজধানীতে শিশু ধর্ষণের মামলায় একজনের যাবজ্জীবন

ঢাকা: রাজধানীর পল্লবী থানা এলাকায় আট বছরের একটি শিশুকে ধর্ষণ মামলায় আকবর নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোবববার (১ ডিসেম্বর) ঢাকার  নারী ও শিশু নির্যাতন  দমন ট্রাইবুনাল-২ এর বিচারক মঞ্জুরুল হোসেন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি আকবর ওই এলাকার সাংবাদিক প্লটের আমেনা ভ্যারাইটিজ দোকানের মালিক।

তাকে যাবজ্জীবন কারাদণ্ডের সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয়মাসের কারাদণ্ড দেওয়া হয়। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।  

ঘটনার বিবরণীতে জানা যায়, ধর্ষণের শিকার ওই শিশু তার নানির সঙ্গে পল্লবী এলাকায় বসবাস করতো। ২০১৭ সালের ১৩ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চকলেট কিনতে শিশুটি মুদি দোকানে যায়। আসামি আকবর চকলেট না দিয়ে তাকে কিছু বাজার দিয়ে তার বাসায় পাঠায়। এ সময় আকবরও তার পেছনে পেছনে যায়। পরে বাসায় গিয়ে আকবর শিশুটিকে ধর্ষণ করে।

ওই ঘটনায় শিশুটির নানি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে পল্লবী থানার উপ-পরিদর্শক রবিউল আউয়াল ২০১৮ সালের ৩১ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ওই বছরের ৯ আগস্ট আসামির বিরুদ্ধে অভিযোগগঠন করে বিচার শুরুর আদেশ দেন বিচারক। মামলাটির বিচারকাজ চলাকালে আদালত চার্জশিটভুক্ত নয়জন সাক্ষীর মধ্যে ছয়জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৯
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।