ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

ট্রাইব্যুনাল

চুয়াডাঙ্গায় স্বর্ণপাচার মামলায় দুই জনের ১৪ বছর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
চুয়াডাঙ্গায় স্বর্ণপাচার মামলায় দুই জনের ১৪ বছর কারাদণ্ড

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচারের আলাদা দু’টি মামলায় দু’জনকে ১৪ বছর করে কারাদণ্ড দিয়েছেন স্পেশাল ট্রাইব্যুনাল। একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকেলে বিজ্ঞ আদালতের বিচারক রবিউল ইসলাম জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। এসময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন- বরিশালের দরিকর উপজেলার বানুড়িপাড়া গ্রামের সাইদ নুরুল হকের ছেলে সৈয়দ রুমান (৩০) ও মুন্সিগঞ্জের দ্বীতপুর উপজেলার লোহজং গ্রামের সারাফাত শরীফের ছেলে মেসরিন আহমেদ (৪২)।  

আদালত সূত্র জানায়, চলতি বছরের ২০ জুন চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে ভারতে অনুপ্রবেশের সময় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের হাতে আটক হন রুমান ও মেসরিন। সেসময় রুমানের কাছ থেকে ৫৪ ভরি ও মেসরিনের কাছ থেকে ৫০ ভরি স্বর্ণ জব্দ করা হয়।  

এ ঘটনায় বিজিবির হাবিলদার জাহাঙ্গীর আলম বাদী হয়ে আটক ওই দু’জনের নামে স্বর্ণপাচারের অভিযোগ এনে দামুড়হুদা থানায় আলাদা দু’টি মামলা দায়ের করেন। তদন্ত শেষে ওই দু’জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ।  সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার এ রায় দেন বিচারক।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa