bangla news

লোকমানের নামে এবার মানি লন্ডারিংয়ের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ৯:৪৫:৪৯ পিএম
পুলিশ হেফাজতে লোকমান হোসেন ভূঁইয়া

পুলিশ হেফাজতে লোকমান হোসেন ভূঁইয়া

ঢাকা: ক্যাসিনো বাণিজ্যের মাধ্যমে আয় করা কোটি কোটি টাকা লেনদেনের দায়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক লোকমান হোসেন ভূঁইয়ার নামে এবার মানি লন্ডারিংয়ের মামলা দায়ের করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

মঙ্গলবার (১৯ নভেম্বর) রাজধানীর মতিঝিল থানায় মামলাটি দায়ের করে সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগ।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার শারমিন জাহান জানান, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডিরেক্টর ইনচার্জ ও বিসিবির পরিচালক লোকমান হোসেন ভূইয়ার নামে ক্যাসিনো থেকে কোটি কোটি টাকা উপার্জন করে অস্ট্রেলিয়ায় দু’টি ব্যাংকে পাচারের সংবাদ প্রকাশিত হয়। এ বিষয়ে ইতোমধ্যে অনুসন্ধান করে লোকমান হোসেনসহ অজ্ঞাতনামা ৪/৫ জনের বিরুদ্ধে সংঘবদ্ধভাবে মোহামেডান স্পোর্টিং ক্লাবে অবৈধভাবে ক্যাসিনো, মাদকব্যবসা পরিচালনার সত্যতা মিলেছে।

তারা অবৈধভাবে উপার্জিত অর্থ নিয়মবর্হিভূতভাবে বিভিন্ন ব্যাংকে অর্থ স্থানান্তর, নামে-বেনামে অন্য প্রতিষ্ঠানে রূপান্তর ও হস্তান্তরসহ বিভিন্ন খাতে বিনিয়োগের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। এর পরিপ্রেক্ষিতে লোকমান হোসেনের বিরুদ্ধে মতিঝিল থানায় মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা দায়ের করে সিআইডি।

রাজধানীর তেজগাঁওয়ের নিজ বাসা থেকে র‌্যাবের হাতে গ্রেফতারের পর গত ২৬ সেপ্টেম্বর তেজগাঁও থানায় তার বিরুদ্ধে মাদক আইনে একটি মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
পিএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-19 21:45:49