ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দীপন হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়ে ১ ডিসেম্বর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
দীপন হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়ে ১ ডিসেম্বর

ঢাকা: জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে। এর জন্য আগামী ০১ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (১৮ ন‌ভেম্বর) মামলাটির সাক্ষ্যগ্রহণ শুরু করার নির্ধারিত দিন ছিল। কিন্তু এ ‌দিন বাদী সাক্ষ্য দি‌তে আ‌সেন‌নি।

তাই ঢাকার সন্ত্রাসবি‌রোধী বি‌শেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান সাক্ষ্যগ্রহ‌ণের জন্য ১ ডি‌সেম্বর পরবর্তী দিন ধার্য ক‌রেন।

ওই আদাল‌তের রাষ্ট্রপ‌ক্ষের আইনজীবী গোলাম সারোয়ার খান জা‌কির বাংলানিউজকে এ তথ্য জানান।

গত ১৩ অ‌ক্টোবর মামলাটির অ‌ভি‌যোগ গঠ‌নের মাধ্য‌মে বিচার শুরুর নি‌র্দেশ দেন আদালত। ওই‌দিনই সাক্ষ্যগ্রহ‌ণের জন্য ১৮ ন‌ভেম্বর দিন ধার্য করা হ‌য়ে‌ছিল।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৫ নভেম্বর সন্ত্রাসবিরোধী আইনে ঢাকার চিফ মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রে‌ট আদালতে দীপন হত্যা মামলার অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা গোয়েন্দা (ডিবি) দক্ষিণের সহকারী পুলিশ কমিশনার ফজলুর রহমান।

অভিযোগপত্রে আটজনকে অভিযুক্ত ও ১১ জনকে অব্যাহতির সুপারিশ করা হয়।  

আসামিরা হলেন, মইনুল হাসান শামীম, মো. আ. সবুর, খাইরুল ইসলাম, মো. আবু সিদ্দিক সোহেল, মো. মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, মো. শেখ আব্দুল্লাহ, বাংলাদেশ সেনাবাহিনীর চাকরিচ্যুত মেজর সৈয়দ জিয়াউল হক এবং আকরাম হোসেন ওরফে হাসিব।

২০১৬ সালের ৩১ নভেম্বর রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটের নিজ অফিসে দীপনকে কুপিয়ে হত্যা করে দুবৃত্তরা। ওইদিনই তার স্ত্রী রাজিয়া রহমান শাহবাগ থানায় হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ন‌ভেম্বর ১৮, ২০১৯
‌কেআই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।