ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

বরিশালে দিনমজুর ইদ্রিস হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৮ ০৮:৪২:৩৯ পিএম
বরিশালে দিনমজুর ইদ্রিস হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

বরিশাল: বরিশালের মেহেন্দিগঞ্জে দিনমজুর ইদ্রিস মাঝি হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৮ নভেম্বর) বিকেল ৩টার দিকে বরিশালের জেলা ও দায়েরা জজ আদালতের বিচারক মো. রফিকুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মেহেন্দিগঞ্জের লস্করপুর এলাকার ইকবাল মাহামুদ ওরফে ইকবাল ও তার বোনের জামাই মাসুদুল ইসলাম ওরফে মাসুদ।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, দণ্ডপ্রাপ্তদের মধ্যে ইকবাল উচ্চ আদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন। তাই তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

তিনি আরও জানান, মামলায় বাকি পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়েছে।

এদিকে, মামলা সূত্রে জানা গেছে, আসামিদের সঙ্গে খুন হওয়া ইদ্রিসের জমিজমা নিয়ে বিরোধ ছিল। যার সূত্র ধরে ২০১৫ সালের ১২ জুন ভোরে আসামিরা ইদ্রিসের ঘরের ভেতর ঢুকে তাকে কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত ইদ্রিসের বোন মেহেন্দিগঞ্জের চরহোগলা এলাকার খলিল চৌকিদারের স্ত্রী ছকিনা খাতুন বাদী হয়ে পাঁচজন নামধারী ও চার/পাঁচ অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন।

মামলায় জেলা ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. খলিলুর রহমান ২০১৬ সালের ৮ মে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত ১৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa