bangla news

নির্যাতিত-নিপীড়িত মানুষের শেষ আশ্রয়স্থল আইন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৮:০৮:২৮ পিএম
উদ্বোধনী অনুষ্ঠানে আবুল হাসানাত আবদুল্লাহ ও অন্যান্য অতিথিরা/ছবি: বাংলানিউজ

উদ্বোধনী অনুষ্ঠানে আবুল হাসানাত আবদুল্লাহ ও অন্যান্য অতিথিরা/ছবি: বাংলানিউজ

বরিশাল: পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদমর্যাদা) ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ বলেছেন, আইন হচ্ছে নির্যাতিত-নিপীড়িত মানুষের শেষ আশ্রয়স্থল। আমরা দীর্ঘদিন আইনের সাহায্য থেকে বঞ্চিত ছিলাম। বঙ্গবন্ধুকে হত্যার পর ইনডেমনিটি অধ্যাদেশের মাধ্যমে আইনের শাসনকে বন্ধ রাখা হয়েছিলো। যা ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় এসে সংসদের মাধ্যমে ওই আইন বাতিল করে বঙ্গবন্ধু হত্যার বিচার শুরু করে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকেলে জেলা আইনজীবী সমিতির নবনির্মিত শহীদ আব্দুর রব সেরনিয়াবাত অ্যানেক্স ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আবুল হাসানাত আবদুল্লাহ বলেন, প্রধানমন্ত্রীর আন্তরিকতায় আইনজীবীদের জন্য আধুনিক এ ভবন নির্মাণ করা সম্ভব হয়েছে। এখন আপনাদের (আইনজীবীদের) কাছে একটাই দাবি আইনের শাসন প্রতিষ্ঠায় আপনারা সবসময় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।

এরআগে দুপুরে ২ টার দিকে জেলা ও দায়রা জজ আদালত চত্বরে নবনির্মত এ্যানেক্স ভবনের উদ্বোধন করেন আবুল হাসানাত আবদুল্লাহ। এসময় তিনি ভবনের ফলক উন্মোচন করেন এবং দোয়া মোনাজাতে অংশ নেন।

পরে অনুষ্ঠিত আলাচনা সভায় বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সৈয়দ ওবায়েদুল্লাহ সাজুর সভাপতিত্বে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন (আরেফিন মাতিন), জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটনের পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. এহসান উল্লাহ, জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানসহ প্রশাসনের কর্মকর্তা ও আইনজীবীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এমএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-14 20:08:28