bangla news

পুলিশের ভুলে এক মাস কারাগারে থাকা রাজনের জামিন

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১১ ৫:৩৭:৫৪ পিএম
মো. রাজন ভূঁইয়া, ফাইল ফটো

মো. রাজন ভূঁইয়া, ফাইল ফটো

ঢাকা: পু‌লি‌শের ভু‌লে প্রায় এক মাস কারাগা‌রে থাকার পর জা‌মিন পে‌য়েছেন মো. রাজন ভূঁইয়া না‌মে এক ব্য‌ক্তি। একইস‌ঙ্গে প‌রোয়ানা তা‌মিলকারী কু‌মিল্লার ব্রাহ্মণপাড়া থানার উপ পরিদর্শক (এসআই) আরশা‌দের বিরু‌দ্ধে পু‌লিশ আই‌ন অনুযায়ী কেনো শা‌স্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হ‌বে না, তা জান‌তে চে‌য়ে কারণ দর্শা‌তে বলেছেন আদালত।

একটি মামলায় গ্রেফতারি প‌রোয়ানায় থাকা আসামি মো. হাবিবুল্লাহ রাজন ছয় বছর ধরে পলাতক। মূলত তাকে ধরতে পারেনি, ভুলে অন্য রাজন‌কে গ্রেফতার ক‌রে পুলিশ। বিষয়‌টি নজ‌রে আসার পর সোমবার (১১ ন‌ভেম্বর) রাজন ভূঁইয়ার জা‌মিন আ‌বেদন মঞ্জুর ক‌রেন দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান। এমনকি তা‌কে মামলার দায় থে‌কে অব্যাহ‌তিও দেন আদালত।

এছাড়া আগামী ৪ ডি‌সেম্বর এসআই আরশাদকে আদাল‌তে হা‌জির হ‌য়ে এ বিষ‌য়ে ব্যাখ্যা দেওয়ার নি‌র্দেশ দেন আদালত।

জানা যায়, ২০১২ সালের ৯ মে ২৮ পিস নেশা জাতীয় ইনজেকশনসহ পুলিশের হাতে আটক হন হাবিবুল্লাহ রাজন। এ দিনই তার বিরুদ্ধে রাজধানীর বংশাল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। তার বাড়ি কুমিল্লার ব্রাহ্মণপাড়ার গোপালনগরে। তার বাবার নাম মো. আব্দুল মান্নান। মাদক মামলায় গ্রেফতারের এক মাসের মধ্যে জামিন পান এই রাজন। এরপর মামলায় অ‌ভি‌যোগপত্র দেয় পু‌লিশ।

পরে আদালতে নিয়মিত হাজিরা না দেওয়ায় ২০১৩ সালের ৬ জুন রাজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। ওই পরোয়ানা যায় ব্রাহ্মণপাড়া থানায়। পরে পুলিশ ভুলে গোপালনগরের মৃত আব্দুল মান্নান ভূঁইয়ার ছেলে রাজন ভূঁইয়াকে গত ১৬ অক্টোবর গ্রেফতার করে বসে। এরপর থেকে তিনি কারাগারে।

মূল আসামি রাজনের বয়স বর্তমানে ৩৩ বছর। আর জন্মসনদ অনুযায়ী নির্দোষ রাজনের বয়স ১৯ বছর।

এদিকে, গত ৭ ন‌ভেম্বর মূল আসা‌মি হাবিবুল্লাহ রাজনও আদাল‌তে জা‌মিন আ‌বেদন ক‌রেছেন। একই প‌রোয়ানা মূ‌লে অন্য একজন কারাগা‌রে থাকায় আদালত ৪ ডি‌সেম্ব‌র ধার্য তা‌রি‌খে জা‌মিন আ‌বেদনটি শুনা‌নির জন্য রে‌খে‌ছেন।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
কেআই/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আইন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-11 17:37:54