ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পরকীয়ার জেরে হত্যা, চাচা‌তো ভাইয়ের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৯ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৯
পরকীয়ার জেরে হত্যা, চাচা‌তো ভাইয়ের যাবজ্জীবন

ঢাকা: রাজধানীর লালবাগে পরকীয়ার জেরে মাছের আড়তের কর্মচারী আলাউদ্দিন হত্যা মামলায় তার চাচা‌তো ভাই জুবায়ের আহমেদ সুমনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও তাকে ৫০ হাজার টাকার অর্থদণ্ড অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০৫ নভেম্বর) বিকেলে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক শহীদুল আলম ঝিনুক এ রায় দেন।

ঘটনার বিবরণী থেকে জানা যায়, ২০১৪ সালের ২৩ নভেম্বর সকালে গলায় তার পেঁচানো অবস্থায় আলমারির ভেতর থেকে আলাউদ্দিনের মরদেহ উদ্ধার করা হয়।

যে বাড়িতে মরদেহ পাওয়া যায় সেটি নিহতের চাচার বাড়ি। হত্যার ঘটনায় পুলিশ সন্দেহভাজন হিসাবে জুবায়ের আহমেদ সুমন নামে তার চাচা‌তো ভাইকে আটক করে।

মরদেহ উদ্ধারের পর ওইদিনই নিহত আলাউদ্দিনের ভাই লিটন সিকদার বাদী হয়ে লালবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে আটক সুমনকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়।

২০১৫ সালের ২৭ জুন মামলার অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা। যাতে বলা হয়, আলাউদ্দিনের স্ত্রীর সঙ্গে সুমনের পরকীয়ার সম্পর্ক ছিল। এর জেরেই সুমন আলাউদ্দিনকে হত্যা করে নিজ ঘরে লুকিয়ে রাখে।

২০১৫ সালের ২৭ অক্টোবর মামলার চার্জ গঠনের মাধ্যমে বিচারকাজ শুরু হয়। চার বছরে মামলার ৩৩ জন সাক্ষীর ২০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই রায় দিলেন।  

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
কেআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।