bangla news

ডাকসু জিএস পদের ফলাফল বাতিল চেয়ে আইনি নোটিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৪ ৯:১০:৩৪ পিএম
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ ভবনের ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ ভবনের ফাইল ছবি

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) জিএস পদে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে নির্বাচিত ঘোষণা করে ঘোষণা করা ফলাফল বাতিল চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

ডাকসু নির্বাচনে জিএস প্রার্থী ও কোটা আন্দোলনের নেতা মো. রাশেদ খানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী হাসনাত কাইয়ুম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ও রেজিস্ট্রার বরাবর এ নোটিশ পাঠান। 

সোমবার (০৪ নভেম্বর) আইনজীবী হাসনাত কাইয়ুম জানান, ডাকসু নির্বাচনে রাশেদ খান জিএস প্রার্থী ছিলেন। একইসঙ্গে গোলাম রাব্বানীও। পরে জয়ী হয় রাব্বানী। কিন্তু ওই সময়ে রাব্বানী বৈধ ছাত্র ছিলো না। ১৫ অক্টোবর একটি জাতীয় দৈনিকে তার ভর্তিতে জালিয়াতির বিষয়টি প্রকাশিত হয়েছে। কিন্তু এ বিষয়ে বিশ্ববিদ্যালয় তদন্তও হয়নি এবং কোনো পদক্ষেপও নেওয়া হয়নি।

তাই তার ভর্তি অবৈধ ঘোষণা এবং ডাকসুর জিএস পদের ফলাফল বাতিল করা এবং কারা এই ভর্তি প্রক্রিয়ার সঙ্গে জড়িত তাদের খুঁজে বের করতে তদন্তের পদক্ষেপ নিতে এ নোটিশ পাঠানো হয়। নোটিশ পাওয়ার সাতদিনের মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ না নিলে হাইকোর্টে রিট আবেদন করা হবে জানিয়েছেন হাসনাত কাইয়ুম।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৯
ইএস/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা বিশ্ববিদ্যালয় ডাকসু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-04 21:10:34