ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কুষ্টিয়ায় কৃষক হত্যা মামলায় বৃদ্ধের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৯
কুষ্টিয়ায় কৃষক হত্যা মামলায় বৃদ্ধের যাবজ্জীবন

কুষ্টিয়া: কুষ্টিয়ার মিরপুরে কৃষক মহির হত্যা মামলায় আব্দুল মান্নান (৬৮) নামে এক বৃদ্ধকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (০৩ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।  

একই সঙ্গে এ মামলায় সাক্ষী হিসেবে কিছু মিথ্যা তথ্য দেওয়ার দায়ে বাদী একই গ্রামের মৃত আব্দুল জলিল মণ্ডলের ছেলে সামসুদ্দিন ও অপর সাক্ষী মৃত হোসেন মল্লিকের ছেলে শাজাহান আলীর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষকে বাদী হয়ে মামলার আদেশ দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্ত আসামি হলেন- মিরপুর উপজেলার কেউপুর গ্রামের মো. আব্দুল মান্নান (৬৮)।  

আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ১০ জুন বিকেল সাড়ে ৩টায় ছাগলে গাছ খাওয়াকে কেন্দ্র করে  ছাগল মালিক মহির উদ্দিনের বাড়িতে হামলা করেন আসামি আব্দুল মান্নান। এসময় ক্ষিপ্ত হয়ে মান্নান লোহার রড দিয়ে মহির উদ্দিনের মাথায় আঘাত করেন। এতে গুরুতর আহত হন মহির উদ্দিন। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করান। সেখানে অবস্থার অবনতি হওয়ায় তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন চিকিৎসকরা। রাজশাহী মেডিক্যলে চিকিৎসাধীন অবস্থায় ১১ জুন দুপুরে মহিরের মৃত্যু হয়। এ ঘটনায় ১১ জুন নিহত মহিরের মামা সামসুদ্দিন বাদী হয়ে ২ আসামির নামোল্লেখ করে মিরপুর থানায় একটি হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১১ সালের ৩১ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

আদালতের সরকারি কৌঁশুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, মিরপুর থানার মহির উদ্দিন হত্যা মামলার চার্জগঠন ও সাক্ষীর শুনানি শেষে আসামি আব্দুল মান্নানের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।