ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বরগুনার রিফাত হত্যা: এক কিশোরের হাইকোর্টে জামিন আবেদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৯
বরগুনার রিফাত হত্যা: এক কিশোরের হাইকোর্টে জামিন আবেদন রিফাত হত্যার ভিডিও ফুটেজ

ঢাকা: রিফাত হত্যা মামলার চার্জশিটভুক্ত ছয় কিশোরের মধ্যে একজন হাইকোর্টে জামিন আবেদন করেছেন।

বুধবার (৩০ অক্টোবর) বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।
 
জামিন আবেদনের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন তার আইনজীবী মো. ছগির হোসেন।


 
তিনি জানান, গত ১৫ অক্টোবর বরগুনার আদালত ওই কিশোরের জামিন নামঞ্জুর করেছিলেন। এরপর ২৭ অক্টোবর হাইকোর্টে জামিন আবেদন করা হয়। এর আগে ৫ জুলাই স্কুলে যাওয়ার পথে সকাল ৮টায় ওই কিশোরকে গ্রেফতার করা হয়। অভিযোগপত্রে ওই কিশোর ৮ নম্বর ক্রমিকে রয়েছে। বর্তমানে সে যশোর শিশু-কিশোর সংশোধনাগারে বন্দি।
 
২৬ জুন প্রকাশ্য দিবালোকে বরগুনা সরকারি কলেজ রোডে স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম শরীফ বাদী হয়ে মামলা দায়ের করেন।
 
এরপর গত ১ সেপ্টেম্বর বহুল আলোচিত এ মামলায় ২৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ২৪ আসামির মধ্যে ১৫ আসামিকে গ্রেফতার করা হয়। এরপর আদালত পলাতক আসামিদের মালামাল জব্দের আদেশ দিলে সাতজন পলাতক আসামি আদালতে আত্মসমর্পণ করেন। এ মামলায় অভিযুক্ত আরও দুই আসামি এখনও পলাতক।

হত্যাকাণ্ডের প্রধান অভিযুক্ত নয়ন বন্ড ২ জুলাই ভোরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।
 
বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৯
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।