ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শিশু অভি হত্যা মামলায় ৫ শিশুর হাইকোর্টে জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
শিশু অভি হত্যা মামলায় ৫ শিশুর হাইকোর্টে জামিন

ঢাকা: ময়মনসিংহের কোতোয়ালি থানার কালীবাড়ি প্রিমিয়াম আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র সাকিবুল হাসান অভি হত্যার অভিযোগের মামলায় পাঁচ শিশুকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

আদালতে হাজির হওয়ার পর বুধবার (২৩ অক্টোবর) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন দেন। একইসঙ্গে এ সময়ের মধ্যে ময়মনসিংহের শিশু আদালতে তাদের আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তাদের আইনজীবী ফজলুল হক খান ফরিদ।


 
গত ৬ জুলাই সন্ধ্যায় কালীবাড়ি পুরাতন গুদারাঘাট বেড়িবাঁধ নদী থেকে অভির মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা করেন তার মা। পরবর্তীকালে গত ২৪ সেপ্টেম্বর অভির মা পারভীন কোতোয়ালি থানায় ছেলেকে হত্যার অভিযোগে ছেলের খেলার সঙ্গী পাঁচজন শিশুর বিরুদ্ধে মামলা করেন। যাদের বয়স ৯ থেকে ১৪ বছরের মধ্যে।
 
মামলার অভিযোগে বলা হয়, ঘটনার দিন দুপুরে খেলার কথা বলে বাসা থেকে অভিকে ডেকে নেওয়া হয়। কিন্তু পরে ফিরে আসেনি। অনেক খোঁজাখুঁজির পর নদী থেকে মরদেহ উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।