bangla news

দুদকের মামলায় শামীম-খালেদকে গ্রেফতার দেখানোর আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২২ ৪:৩০:১৬ পিএম
এস এম গোলাম কিবরিয়া শামীম ও খালেদ মাহমুদ ভূঁইয়া

এস এম গোলাম কিবরিয়া শামীম ও খালেদ মাহমুদ ভূঁইয়া

ঢাকা: জি কে বিল্ডার্সের স্বত্বাধিকারী কথিত যুবলীগ নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ও যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেফতার দেখানোর আবেদন জানিয়েছে দুদক।

মঙ্গলবার (২২ অক্টোবর) শামীমকে গ্রেফতার দেখানোর আবেদন করেন দুদকের উপ-পরিচালক মো. সালাউদ্দিন শামীম। আর খালেদকে গ্রেফতার দেখানোর আবেদন করেন দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম।

ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. আল মামুনের আদালতে এ আবেদন করা হয়। আদালত আসামিদের উপস্থিতিতে আগামী ২৭ অক্টোবর এ বিষয়ে শুনানির তারিখ ধার্য করেন।

এদিকে শামীম ও তার মায়ের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ১৯ নভেম্বর ও খালেদের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ১৮ নভেম্বর ধার্য করেন একই আদালত।

এর আগে ২১ অক্টোবর জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে জিকে শামীম ও খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে মামলা করে দুদক।

অন্য মামলায় গত ১৩ অক্টোবর বহিষ্কৃত যুবলীগ নেতা এসএম গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীম ও যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান আদালত।

সরকারের চলমান শুদ্ধি অভিযানে গত ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় আটক করা হয় খালেদ মাহমুদ ভূঁইয়াকে। তার বাসা থেকে একটি অবৈধ অস্ত্র, লাইসেন্সের শর্ত ভঙ্গ করা আরও দুটি অস্ত্র, কয়েক রাউন্ড গুলি ও দুই প্যাকেটে ৫৮২ পিস ইয়াবা জব্দ করে র‌্যাব।

এছাড়া তার বাসার শোকেস থেকে ১০ লাখ ৩৪ হাজার টাকা ও চার থেকে পাঁচ লাখ টাকা সমমূল্যের মার্কিন ডলার জব্দ করা হয়।

এরপর গত ২০ সেপ্টেম্বর দুপুরে নিকেতনের নিজ কার্যালয় জি কে বিল্ডার্স ভবন থেকে জিকে শামীমকে আটক করে র‌্যাব। এর আগে ভোরে তার সাত দেহরক্ষীকে হেফাজতে নেয় পুলিশ। জি কে শামীমের ব্যবসায়িক কার্যালয় থেকে প্রায় ২শ কোটি টাকার এফডিআর চেক ও ১০ কোটি নগদ অর্থসহ বিপুল পরিমাণ দেশি-বিদেশি মদ ও ইয়াবা জব্দ করা হয়েছে। এছাড়া তার কাছ থেকে অবৈধ অস্ত্র উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
কেআই/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-22 16:30:16