bangla news

কটূক্তি: খা‌লেদার বিরু‌দ্ধে অভি‌যোগ গঠন পেছালো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২২ ৩:৩৪:৩৩ পিএম
খালেদা জিয়া | ফাইল ছবি

খালেদা জিয়া | ফাইল ছবি

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নি‌য়ে কটূক্তি ও মু‌ক্তিযুদ্ধে শহীদ‌দের নি‌য়ে বিত‌র্কিত বক্তব্য দেওয়ায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা মামলায় অভিযোগ গঠ‌নের শুনা‌নি পি‌ছি‌য়ে‌ছে। 

মঙ্গলবার (২২ অক্টোবর) এই মামলার শুনা‌নির দিন ধার্য ছিল। ত‌বে, খা‌লেদা জিয়া অসুস্থ হ‌য়ে বিএসএমএমইউতে চি‌কিৎসাধীন থাকায় উভয়পক্ষ সময়ের জন্য আবেদন জানায়। সেই আবেদন মঞ্জুর ক‌রে ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট আমিন‌ুল হক ২৬ ন‌ভেম্বর পরবর্তী দিন ধার্য ক‌রেন।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে খালেদা জিয়া বলেন, শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা চাননি। তিনি চেয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব। জেনারেল জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেওয়ায় এ দেশের জনগণ যুদ্ধে নেমেছিল।

একই সভায় মু‌ক্তিয‌ু‌দ্ধে শহীদ‌দের নি‌য়েও বিত‌র্কিত বক্তব্য দেন তিনি।

এসব বক্তব্যের প্রেক্ষিতে ২০১৭ সালের ২৫ জানুয়ারি জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বাদী হয়ে আদালতে খালেদার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে শাহবাগ থানা পুলিশকে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন। গত বছর ৩০ জুন শাহবাগ থানার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করে বাদীর অভিযোগের সত্যতা পেয়েছেন বলে আদালতকে জানান।

আদালত প্রথমে খালেদা জিয়াকে হাজির হওয়ার জন্য সমন জারি করেন। কিন্তু, তিনি আদালতে হাজির না হওয়ায় বা আইনজীবীরা কোনো পদক্ষেপ না নেওয়ায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। প‌রে, এই মামলায় তি‌নি হাই‌কোর্ট থে‌কে জা‌মিন নেন।

দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া এখন কারাগারে রয়েছেন। কারা হেফাজতে তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
কেআই/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   খালেদা জিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-22 15:34:33