bangla news

পাসপোর্ট পেতে হাইকোর্টের দ্বারস্থ ভিপি নুর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২০ ৬:৫৫:২৪ পিএম
নুরুল হক নুর

নুরুল হক নুর

ঢাকা: পাসপোর্ট করতে দিয়ে নির্ধারিত সময়ে না পেয়ে হাইকোর্টে রিট করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর।

রোববার (২০ অক্টোবর) সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন তিনি নিজে এবং তার আইনজীবী অ্যাডভোকেট মহসিন রশিদ।

ভিপি নুর সাংবাদিকদের বলেন, আমি ডাকসুর ভিপি হয়েও এ পর্যন্ত চারবার ছাত্রলীগের সন্ত্রাসীদের দ্বারা আক্রমণের শিকার হয়েছি। সে কারণে আমি শারীরিকভাবে আহত। চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য আমাকে বিদেশে যাওয়ার পরামর্শ দিয়েছেন। সে কারণে এপ্রিল মাসের ২৩ তারিখ পাসপোর্টের জন্য আবেদন করি। ইমার্জেন্সি পাসপোর্ট। যথাযথ নিয়মে, ফি দিয়ে। মে মাসের ২ তারিখ পাসপোর্ট দেওয়ার কথা ছিল। কিন্তু রহস্যজনক কারণে দীর্ঘদিন পাসপোর্টটি ঝুলিয়ে রাখা হলো। পরে ১ আগস্ট আদালতের শরণাপন্ন হই।….দীর্ঘদিন বন্ধ ছিল (আদালত)।

তিনি বলেন, পাসপোর্ট একটি মানুষের মৌলিক অধিকার। আমি ঢাবির কেন্দ্রীয় ছাত্র সংসদের নির্বাচিত ভিপি। ছাত্রপ্রতিনিধি হিসেবে বাইরের দেশের স্টুডেন্ট ইউনিয়নের সঙ্গে প্রোগ্রাম থাকতে পারে। নেপালের একটি ইউনিভার্সিটির ইনভাইটেশনে গেস্ট ছিলাম। কিন্তু পাসপোর্ট না থাকায় যেতে পারিনি। অক্সফোর্ড ইউনিয়নের সঙ্গে আমাদের প্রোগ্রাম হওয়ার কথা। কিন্তু পাসপোর্ট না থাকায় যেতে পারছি না।

‘আজ পাসপোর্টের শুনানি হয়নি। জানুয়ারির পহেলা সপ্তাহে একটি ডেট দেওয়া হয়েছে।’

ভিপি নুর আরও বলেন, আমার ভিপি পদের মেয়াদ আগামী বছরের ১১ মার্চ পর‌্যন্ত।

মহসিন রশিদ বলেন, নির্ধারিত সময়ে পাসপোর্ট না পেয়ে স্বরাষ্ট্র সচিব ও পাসপোর্টের ডিজি বরাবর লিগ্যাল নোটিশ পাঠানো হয়। এরপর হাইকোর্টে রিট করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
ইএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-20 18:55:24