ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আদালত

চাঁপাইনবাবঞ্জে মাদক মামলায় দু’জনের ১৪ বছর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
চাঁপাইনবাবঞ্জে মাদক মামলায় দু’জনের ১৪ বছর কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় দু’জনের ১৪ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (২০ অক্টোবর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের নবাবজায়গীর গ্রামের শরিফুল ইসলাম শরিফ (৩৯) ও শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নের রাণীবাড়ী চাঁদপুরের খাইরুল ইসলামের ছেলে রায়হান আলী (২৪)।

 

রায় ঘোষণার সময় শরিফুল উপস্থিত থাকলেও অপর আসামি রায়হান পলাতক রয়েছেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) আঞ্জুমান আরা বাংলানিউজকে জানান, ২০১৫ সালের ৩১ মে চাঁপাইনবাবগঞ্জের নয়াগোলা পুলিশ লাইন্স এলাকায় একটি প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে ৭৪০ বোতল ফেনসিডিলসহ শরিফুল ও রায়হানকে আটক করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ ঘটনায় একই দিন জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আতিকুল ইসলাম বাদী হয়ে নবাবগঞ্জ সদর মডেল থানায় দু’জনসহ আরও চার জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

২০১৫ সালের ২১ অক্টোবর আদালতে ছয় জনকে অভিযুক্ত করে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। সাক্ষ্য প্রমাণ শেষে অপরাধ প্রমাণ হওয়ায় ওই দু’জনকে ১৪ বছর করে কারাদণ্ড এবং অভিযুক্ত অপর চারজন নির্দোষ প্রমাণিত হওয়ায় মামলা থেকে তাদের বেকসুর খালাস দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।