bangla news

ভুটানের বিচারব্যবস্থা পরিদর্শন ২৮ আইনজীবীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৭ ৩:৩৬:০৬ পিএম
ভুটানে সুপ্রিম কোর্টের ২৮ আইনজীবী, ছবি: বাংলানিউজ

ভুটানে সুপ্রিম কোর্টের ২৮ আইনজীবী, ছবি: বাংলানিউজ

ঢাকা: ভুটানের বিচারব্যবস্থা, সংসদীয় পদ্ধতি ও সার্ক ডেভেলপমেন্ট ফান্ডের কার্যালয় পরিদর্শন করেছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের ২৮ আইনজীবী।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন সুপ্রিম কোর্ট ফেলো ‘ল’ইয়ার্স-এর সমন্বয়ক মোহাম্মদ মাসুদ মিয়া।

তিনি বলেন, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের সার্বিক সহযোগিতায় ২৮ জন আইনজীবী ২৫ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সফরে ভুটানের বিচারব্যবস্থা, সংসদীয় পদ্ধতি ও সার্ক ডেভেলপমেন্ট ফান্ড অফিস পরিদর্শনসহ দেশটির বাংলাদেশের রাষ্ট্রদূত জিসনু রায় চৌধুরী এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে মতবিনিময় করেছেন।

মাসুদ মিয়া বলেন, ভুটানের সংসদীয় ব্যবস্থা জানতে ভুটানের সংসদের ডিরেক্টর দুবা’র সঙ্গে বৈঠকে মিলিত হই। বৈঠকে ১৯৭১ সালে বিশ্বে প্রথম বাংলাদেশকে স্বীকৃতি দেওয়া দেশ হিসেবে তাদের ধন্যবাদ জানাই। বৈঠক শেষে বাংলাদেশের প্রচলিত বাহন রিকশা এবং আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা তাদের উপহার হিসেবে দেওয়া হয়।

মাসুদ মিয়া আরও বলেন, পরবর্তীতে ভুটানের প্রধান বিচারপতি (ভারপ্রাপ্ত) দাসু কিনলে সেরিংয়ের নেতৃত্বে সুপ্রিম কোর্টের বিচারপতিদের সঙ্গে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ছবি এবং আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির হাতে আমরা তুলে দিই।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
ইএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আইন আইনজীবী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-17 15:36:06