ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ফাহাদ হত্যা: নাজমুস সাদাত ৫ দি‌নের রিমা‌ন্ডে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
ফাহাদ হত্যা: নাজমুস সাদাত ৫ দি‌নের রিমা‌ন্ডে সিসি টিভি ফুটেজে সাদাত

ঢাকা: বুয়েট ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় এজাহারভুক্ত আসা‌মি এএসএম নাজমুস সাদাতের পাঁচদি‌নের রিমান্ড মঞ্জুর ক‌রে‌ছেন আদালত।

বুধবার (১৬ অ‌ক্টোবর) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট মো‌র্শেদ আল মামুন ভুঁইয়া এ রিমান্ড মঞ্জুর করেন। ১০ দি‌নের রিমান্ড আ‌বেদন ক‌রে‌ছি‌লেন তদন্ত কর্মকর্তা ডি‌বির লালবাগ জো‌নের প‌রিদর্শক ওয়া‌হিদুজ্জামান।

ডিবি সূত্রে জানা যায়, দিনাজপুর জেলার বিরামপুর থানার কাটলা বাজার এলাকা থেকে মঙ্গলবার দিনগত রাত সা‌ড়ে ৩টায় তাকে গ্রেফতার করা হয়। তিনি বুয়েটের যন্ত্র কৌশল বিভাগের ১৭ ব্যাচের শিক্ষার্থী ও জয়পুরহাট জেলার কালাই থানার কালাই উত্তর পারার হাফিজুর রহমানের ছেলে। ঘটনার পর থেকে তিনি পলাতক ছিলেন।

গ্রেফতার এড়ানোর জন্য তিনি দিনাজপুর জেলার হিলি সীমান্ত দিয়ে ভারতে পালানোর চেষ্টা করছিলেন ব‌লে জানায় ডি‌বি।

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলে ছাত্রলীগের কিছু সন্ত্রাসীর হাতে নির্দয় পিটুনির শিকার হয়ে মারা যান বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ।

এ ঘটনায় নিহতের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত করতে ডিবিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।