bangla news

নাশকতা মামলায় আব্বাস-আলালসহ ৫৬ জনের বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৫ ৫:৫৮:৪৯ পিএম
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ফাইল ফটো

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ফাইল ফটো

ঢাকা: নাশকতা ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেলসহ দলটির ৫৬ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৫ অক্টোবর) ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর এ আদেশ দেন। একইসঙ্গে এ মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৩০ ডিসেম্বর দিন ধার্য করেন আদালত।

রাজধানীর পল্টন থানায় দায়ের করা মামলাটিতে বিএনপি নেতা মীর সরাফত আলী সফু, সুলতান সালাউদ্দিন টুকু, আজিজুল বারী হেলাল, সাইফুল ইসলাম নীরবের বিরুদ্ধেও এই অভিযোগ গঠন করা হয়।

আসামিদের বিরুদ্ধে অভিযোগ, ২০১২ সালের ২ অক্টোবর নেত্রকোনায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর পল্টন এলাকায় রাস্তায় পার্কিং করা গাড়িতে আগুন ধরিয়ে দেওয়াসহ নাশকতা সৃষ্টি করেন তারা। এ ঘটনায় পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) ইদ্রিস আলী মামলাটি দায়ের করেন।

এরপর ২০১৩ সালের ৩১ ডিসেম্বর ৫৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। সেই অভিযোগপত্র মঙ্গলবার আমলে নেন আদালত।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
কেআই/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি বিএনপি আইন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-15 17:58:49