ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আদালত চত্ব‌রে সম্রা‌টের সমর্থক‌দের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
আদালত চত্ব‌রে সম্রা‌টের সমর্থক‌দের ভিড়

ঢাকা: দুই মামলায় ২০ দি‌নের রিমান্ড শুনা‌নির জন্য আদালতে আনা হ‌বে ঢাকা মহানগর দক্ষিণ শাখা যুবলী‌গের ব‌হিষ্কৃত সভাপ‌তি ইসমাইল হো‌সেন চৌধুরী সম্রাট‌কে। মঙ্গলবার (১৫ অ‌ক্টোবর) তাকে আদালতে আনার কথা। 

তাই সকাল থেকেই তার কর্মী ও সমর্থকরা আদালত চত্বরে ভিড় জমা‌চ্ছেন। ঢাকার চিফ মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট (সিএমএম) আদাল‌তের রাস্তা সংলগ্ন গেট ও ভব‌নের মূল গে‌টে জটলা করে অবস্থান করছেন তারা।

 

সম্রা‌টের আগমন উপল‌ক্ষে এ‌সে‌ছেন জানা‌লেও নেতাকর্মীরা নাম প্রকাশ করতে রাজি হননি।  ্এদিকে সকাল ১১টা ৪৫ মিনিটের দিকে সম্রাটকে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে হাজির করা হয়।    

পু‌লিশ মূল গেটের সাম‌নে থে‌কে তা‌দের স‌রি‌য়ে দি‌তে চাই‌লেও তারা সেখা‌নেই অবস্থান কর‌ছেন। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।  

এর আগে গত ০৭ অক্টোবর সম্রাটের বিরুদ্ধে রমনা মডেল থানায় র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে দুটি মামলা করেন। ৫ অক্টোবর গভীর রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম থানার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামের জামায়াত নেতা মনির চৌধুরীর বাড়ি থেকে সম্রাটকে আটক করা হয়।  

তার সঙ্গে আটক হন যুবলীগ দক্ষিণের সহ-সভাপতি এনামুল হক আরমানও।  

পরে তাদের সঙ্গে নিয়ে ০৬ অক্টোবর দিনভর রাজধানীতে সম্রাটের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। ওইদিন কাকরাইলের কার্যালয়ে বন্যপ্রাণীর চামড়া সংরক্ষণের দায়ে সম্রাটকেও একই মেয়াদে সাজা দেওয়া হয়।

বর্তমানে সম্রাটকে কেরানীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯/আপডেট: ১১৫৬ ঘণ্টা
কেআই/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।