ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ফাহাদ হত্যা মামলার আসামি রবিনের স্বীকারোক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
ফাহাদ হত্যা মামলার আসামি রবিনের স্বীকারোক্তি আবরার ফাহাদ। ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন মেহেদী হাসান রবিন নামের আরেক আসামি।

রবিন বুয়েট শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। ফাহাদ হত্যার ঘটনার জের ধরে পরে তাকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।

সোমবার (১৪ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় রবিনের স্বীকারোক্তি রেকর্ড করেন। এরপর আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ নিয়ে ফাহাদ হত্যায় মোট পাঁচজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাদের সবার গত ৮ অক্টোবর প্রথম দফায় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

রবিন ছাড়াও আদালতে স্বীকারোক্তি দিয়েছেন শাখা ছাত্রলীগের বহিষ্কৃত উপ-সমাজসেবা সম্পাদক ইফতি মোশাররফ সকাল, উপ-ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিওন, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার এবং ছাত্রলীগ সদস্য মুজাহিদুর রহমান।

ওই সময় রিমান্ডে নেওয়া অন্য পাঁচজনকে রোববার (১৩ অক্টোবর) কারাগারে পাঠানো হয়। তারা হলেন- বুয়েট শাখা ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল, সহ-সভাপতি মুহতাসিম ফুয়াদ, গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক ইশতিয়াক আহমেদ ওরফে মুন্না, সদস্য মুনতাসির আল জেমি ও খন্দকার তাবাখখারুল ইসলাম ওরফে তানভীর।

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে ছাত্রলীগের নেতাকর্মীরা আবরার ফাহাদকে নির্দয়ভাবে পিটিয়ে হত্যা করে। এ ঘটনার পরদিন নিহতের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
কেআই/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।