bangla news

ফাহাদ: সর্বোচ্চ শাস্তির দাবি সুপ্রিম কোর্ট বার সভাপতির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৯ ৫:৫৬:১১ পিএম
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে সংবাদ সম্মেলন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে সংবাদ সম্মেলন

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় যারা দায়ী তাদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন। 
 

বুধবার (০৯ অক্টোবর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।  
 
এ এম আমিন উদ্দিন সংবাদ সম্মেলনে বলেন, আমি মনে করি দুষ্কৃতিকারীদের দল নেই। তাদের অন্য কোনো পরিচয় নেই। তাদের একমাত্র পরিচয় তারা দুষ্কৃতিকারী।
 
‘আবরার একজন মেধাবী শিক্ষার্থী। তাকে যারা নির্মমভাবে হত্যা করেছে তারাও মেধাবী। এভাবে পিটিয়ে যারা হত্যা করে, তারা মেধাবী ছাত্র হলেও তারা মানুষ না। কারণ কোনো মানুষ নির্মমভাবে কাউকে পিটিয়ে হত্যা করতে পারে না। এই হত্যার তীব্র নিন্দা জানানোর জন্য আপনাদের সামনে এসেছি।’
 
অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন আরও বলেন, এই ঘটনায় যারা দায়ী তাদের সর্বোচ্চ শাস্তি দাবি করছি। আমরা চাই দ্রুতবিচার ট্রাইব্যুনালের মাধ্যমে তাদের বিচার দ্রুত সম্পন্ন করে শাস্তি নিশ্চিত করার জন্য। প্রধানমন্ত্রী বলেছেন, ‘হত্যাকারীদের বিচার হবে।তাই আসুন অপরাধীদের বিরুদ্ধে আমরা আন্দোলন গড়ে তুলি। এই হত্যাকাণ্ডের বিচার নিয়ে যেন কোনো রাজনীতি না হয় সেদিকে সবার খেয়াল রাখতে হবে, এই আহ্বান জানাই সবার কাছে।
 
এ সময় উপস্থিত ছিলেন সমিতির বর্তমান সহ-সভাপতি মো. জসিম উদ্দিন ও সদস্য মো. শামীম সরদার এবং সাবেক সম্পাদক ড. বশির আহম্মেদ ও মমতাজ উদ্দিন আহম্মেদ মেহেদী, আজহার উল্লাহ ভুইয়া প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯
ইএস/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-09 17:56:11