ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জি কে শামীমের জামিন নামঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৯
জি কে শামীমের জামিন নামঞ্জুর

ঢাকা: রাজধানীর গুলশান থানায় অস্ত্র আইনে দায়ের করা মামলায় গ্রেফতার গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। এই মামলায় চারদিনের রিমান্ড শেষে সোমবার (০৭ অক্টোবর) তাকে আদালতে হাজির করা হয়। 

এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এই মামলায় তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১-এর উপ-পরিদর্শক শেখর চন্দ্র মল্লিক।  

অপরদিকে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াসির আহসান চৌধুরী জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে গত ২ অক্টোবর মানি লন্ডারিং আইনে গুলশান থানায় করা আরেক মামলায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।  

সেই আদেশ অনুযায়ী, ওই মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ তাকে রিমান্ডে নেওয়ার অনুমতি চাইলে আদালত তা মঞ্জুর করেন।
 
উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর যুবলীগ নেতা ও ঠিকাদার জি কে শামীম ও তার সাত দেহরক্ষীকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন। ওই অভিযানে এক কোটি ৮০ লাখ নগদ টাকা উদ্ধার করা হয়।  

এছাড়া ১৬৫ কোটি টাকার বেশি এফডিআর পাওয়া যায়; যার মধ্যে তার মায়ের নামে ১৪০ কোটি ও ২৫ কোটি টাকা শামীমের নামে। একই সঙ্গে পাওয়া যায় মার্কিন ডলার, মাদক ও আগ্নেয়াস্ত্র।

এদিকে ওই ঘটনার পরদিন শামীম ও তার দেহরক্ষীদের গুলশান থানায় হস্তান্তর করে র‌্যাব। একই সঙ্গে তাদের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও মানি লন্ডারিং আইনে তিনটি মামলা দা‌য়ের করা হয়।  

জি কে শামীমকে আদালতে হাজির করে অস্ত্র ও মাদক মামলায় ১৪ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর গত ২ অক্টোবর দ্বিতীয় দফায় দুই মামলায় তার ৯ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৯
কেআই/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।