ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

আইন ও আদালত

হাইকোর্টে লতিফ সিদ্দিকীর জামিন আবেদন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
হাইকোর্টে লতিফ সিদ্দিকীর জামিন আবেদন সুপ্রিম কোর্টের ফাইল ছবি

ঢাকা: বগুড়ায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় হাইকোর্টে জামিন আবেদন করেছেন সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চে আবেদনটি শুনানির জন্য কার্যতালিকাভুক্ত রয়েছে।

আবেদনে আইনজীবী হিসেবে রয়েছেন সুব্রত কুমার কুণ্ড।

দুদকের পক্ষে শুনানি করবেন আইনজীবী খুরশীদ আলম খান।

বাংলানিউজকে খুরশীদ আলম খান জানান, এ মামলায় গত ৭ জুলাই হাইকোর্ট তার জামিনে রুল জারি করেন। পরে ২২ আগস্ট সেই রুল উত্থাপিত হয়নি মর্মে খারিজ হয়ে যায়। এখন তারা আবার জামিন আবেদন করেছেন। এটি আজকের কার্যতালিকায় শুনানির জন্য ১৩৯ নম্বর ক্রমিকে রয়েছে।

২০১৭ সালের ১৭ অক্টোবর রাতে দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে আদমদীঘি থানায় পাটকলের প্রায় আড়াই একর জমি দরপত্র ছাড়াই বিক্রির মাধ্যমে সরকারের প্রায় ৪০ লাখ ৭০ হাজার টাকা আর্থিক ক্ষতির অভিযোগ এনে সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীসহ দু’জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার অপর আসামি হলেন- ওই জমির ক্রেতা বগুড়া শহরের কাটনারপাড়া এলাকার মৃত হারুন-অর-রশিদের স্ত্রী জাহানারা রশিদ।

গত ২০ জুন এ মামলায় বগুড়ার আদালতে হাজির হয়ে জামিন আবেদনের পর তা নামঞ্জুর করেন আদালত।

এরপর তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
ইএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa