ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

গুলশানের স্পাতে অভিযান: গ্রেফতার দুইজন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
গুলশানের স্পাতে অভিযান: গ্রেফতার দুইজন রিমান্ডে আটকদের ফাইল ছবি

ঢাকা: গুলশান থানায় মানবপাচার আইনে করা মামলায় ‘লাইফ স্টাইল স্পা’ থেকে গ্রেফতার রুহে আলমের তিনদিন এবং ম্যাঙ্গো স্পা’র আসাদুজ্জামানের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

এছাড়া গুলশানের কয়েকটি স্পা সেন্টার থেকে গ্রেফতার ১৬ নারীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৩ সেপ্টেম্বর) ঢাকার মহানগর হাকিম আতিকুল ইসলামের আদালতে গ্রেফতারদের হাজির করা হয়।

এসময় রুহে আলমের পাঁচদিন এবং আসাদুজ্জামানের সাতদিনের রিমান্ড আবেদন করে পুলিশ। অপরদিকে তাদের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আসাদুজ্জামান ও রুহে আলমের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এছাড়া গুলশান থানার মানবপাচারের পৃথক তিন মামলায় স্পা থেকে গ্রেফতার ১৬ নারীকে আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে একই আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন রেসিডেন্ট সেলুন অ্যান্ড স্পা’র- সাদিয়া, রুমানা আক্তার, হিরা মনি, মমতাজ বেগম, লাকি আক্তার মিম। লাইফ স্টাইল স্পা’র- লিলি রেমা, সাহিদা, হাওয়া আক্তার, শারমিন আক্তার, মাধবী চিরং, কলি হক, সুমা সাংমা, টিনা খাতুন, রুবি ও লাকি। ম্যাংগো স্পা’র মাহফুজা সাথী।

এর আগে রোববার (২২ সেপ্টেম্বর) রাতে গুলশানের নাভানা টাওয়ারের ১৮, ১৯ ও ২০ তলায় অবস্থিত তিনটি স্পা সেন্টারে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা করে আদালতে পাঠায় পুলিশ।

এদিকে অভিযানের সময় তিন পুরুষ ও ১৬ নারীকে আটক করা হয়। পরে এ ঘটনায় সম্পৃক্ততা না পাওয়ায় এক পুরুষকে ছেড়ে দেওয়া হয় বলে পুলিশ সূত্রে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।