bangla news

কুষ্টিয়ায় মাদক মামলায় ৫ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২২ ৭:৩৫:৪০ পিএম
আদালতে উপস্থিত দুই আসামি  আলমগীর ও সেলিম

আদালতে উপস্থিত দুই আসামি আলমগীর ও সেলিম

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুর থানায় দায়ের করা মাদক মামলায় পাঁচ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার করে আড়াই লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। 

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্ত হলেন- দৌলতপুর উপজেলার আতারপাড়া চিলমারি গ্রামের আহাম্মদ হাওলাদারের ছেলে আলমগীর (৩৫), আকবর আলীর ছেলে সেলিম উদ্দিন (৪০), জাহাঙ্গীর হাওলাদারের ছেলে আজিম উদ্দিন, মসলেম খাঁর ছেলে সাইফুল ও আজিজুল হাওলাদারের ছেলে সুফিয়ান। রায়ের সময় আলমগীর ও সেলিম আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৫ জানুয়ারি সন্ধায় ভারত-বাংলাদেশ সীমান্তের ম্যাপশিট নম্বর ৭৮ডি/১২ এবং সাব পিলার নম্বর ৮১/২ এর কাছ থেকে ফেনসিডিল পাচারকালে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) টহল দল তাদের ধাওয়া করে। সেসময় পাচারকারীরা ৫০২ বোতল ফেনসিডিল ফেলে পালিয়ে যান। পরে স্থানীয়দের মাধ্যমে বিজিবি ওই পাঁচ জনকে শনাক্ত করে দু’জনকে আটক করতে সক্ষম হয়। অন্য তিনজন পলাকত রয়েছেন। পরে ৪৭ বিজিবির সি কোম্পানির নায়েব সুবেদার গোলাম কাওসার বাদী হয়ে ওই পাঁচ জনের নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে আটক দু’জনকে দৌলতপুর থানায় সৌপর্দ করেন। মামলার তদন্ত শেষে ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ। দীর্ঘ সাক্ষ্য ও শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় রোববার এ রায় দেন বিচারক।

কুষ্টিয়া জজ কোর্টের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   আদালত যাবজ্জীবন কুষ্টিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-22 19:35:40