ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

স্বর্ণ ছিনতাই: এএসআই শাহজাহান কবিরসহ দুইজন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
স্বর্ণ ছিনতাই: এএসআই শাহজাহান কবিরসহ দুইজন রিমান্ডে

ঢাকা: স্বর্ণ ছিনতাই মামলায় শাহবাগ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাহজাহান কবিরসহ দুইজনকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আসামিদের আদালতে হাজির করে সাত দিন করে রিমান্ড আবেদন করেন শাহবাগ থানার পরিদর্শক (অপারেশন) মাহাবুবুর রহমান। শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম জিয়াউর রহমান তাদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

অপর আসামির নাম আলীমুদ্দিন।

মামলার নথি থেকে জানা যায়, রাজি বুলিয়ন স্টোরের ম্যানেজার তার দুজন কর্মচারীকে চারটি স্বর্ণের বার নিউমার্কেটের সাদিয়া জুয়েলার্সে বিক্রির জন্য পাঠান। গত ১৪ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে তারা তাঁতীবাজার মোড় থেকে বসুমতি পরিবহনের গাড়িতে ওঠেন। শাহবাগ মোড় থেকে নিউমার্কেট যাওয়ার পথে এএসআই শাহজাহান কবির গাড়ি থামিয়ে অবৈধ মাল আছে দাবি করে তাদের বাস থেকে নামান।  

রাত সাড়ে ৯টার দিকে তাদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমইএমইউ) তিন নম্বর গেটের বাথরুমে নিয়ে দুই কর্মচারী সালাহউদ্দিন ও আল আমিনের কাছ থেকে ১২৫ ভরি ওজনের চারটি স্বর্ণের বার নিয়ে যান।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এ বিষয়ে শাহবাগ থানায় অভিযোগ দায়ের করেন রাজি বুলিয়ন স্টোরের ম্যানেজার। এর আগেই ভুক্তভোগীদের মৌখিক অভিযোগের ভিত্তিতে এএসআই শাহজাহান কবিরকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে স্বর্ণ ছিনতাইয়ের বিষয়টি তিনি স্বীকার করেন। এএসআই শাহজাহান কবিরের বাসা থেকে পরে স্বর্ণ বিক্রির নগদ সাত লাখ টাকা ও ক্রেতা মৌচাক মার্কেটের আলিমুদ্দিনের কাছ থেকে ৩৯.২ ভরি স্বর্ণ উদ্ধার করে পুলিশ। বাকি স্বর্ণ উদ্ধার ও ঘটনার অধিকতর তদন্তের জন্য পুলিশ তাদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
 
বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।