ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান:তদন্ত প্রতিবেদন ১৭ অক্টোবর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান:তদন্ত প্রতিবেদন ১৭ অক্টোবর জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযান

ঢাকা: রাজধানীর বছিলার মেট্রো হাউজিংয়ে জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৭ অক্টোবর (বৃহস্পতিবার) দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে পুলিশ প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ দিন ধার্য করেন।

জঙ্গি আস্তানার সংবাদ পেয়ে গত ২৯ এপ্রিল দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মোহাম্মদপুরের বছিলার মেট্রো হাউজিং এলাকার বাড়িটি ঘিরে ফেলেন র‌্যাব সদস্যরা। তাদের উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা সেখানে বিস্ফোরণ ঘটায়। ভোর ৫টার দিকে বড় ধরনের বিস্ফোরণের শব্দ শোনা যায়। পরদিন সকাল ৯টার দিকে ঘিরে রাখা বাড়িটিতে যায় র‌্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল। তারা সেখানে দুজনের ছিন্নভিন্ন দেহ ছড়িয়ে-ছিটিয়ে থাকতে দেখেন।

এ সময় ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করেন র‌্যাব সদস্যরা। তারা হলেন- বাড়ির কেয়ারটেকার সোহাগ, সোহাগের স্ত্রী মৌসুমী ও স্থানীয় মসজিদের ইমাম ইউসুফ।  

এ ঘটনায় ওইদিন রাতে মোহাম্মদপুর থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন র‌্যাব-২ এর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. আব্দুল্লাহ। মামলায় অজ্ঞাত পাঁচ-ছয়জনকে আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।