ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

লিখিত পরীক্ষায় অনুত্তীর্ণদের এবার এমসিকিউ দিতে হবে না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
লিখিত পরীক্ষায় অনুত্তীর্ণদের এবার এমসিকিউ দিতে হবে না বাংলাদেশ বার কাউন্সিল

ঢাকা: আইনজীবী তালিকাভুক্তির জন্য ২০১৭ সালের লিখিত পরীক্ষায় অনুত্তীর্ণদের এবার আর এমসিকিউ (নৈর্ব্যক্তিক প্রশ্ন) পরীক্ষা দিতে হবে না বলে সিদ্ধান্ত দিয়েছে আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিল।

বার কাউন্সিলের এক বিজ্ঞপ্তিতে রোববার (১৫ সেপ্টেম্বর) এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন সচিব (জেলা ও দায়রা জজ) মো. রফিকুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বার কাউন্সিলের গত ১২ সেপ্টেম্বরের এক সভায় এ সিদ্ধান্ত হয়।

ওই সিদ্ধান্ত অনুযায়ী যেসব পরীক্ষার্থী ২০১৭ সালে এনরোলমেন্ট এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন এবং পরবর্তীতে লিখিত পরীক্ষায় অনুত্তীর্ণ হয়েছেন তাদের আসন্ন এনরোলমেন্ট এমসিকিউ পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে না। তারা শুধুমাত্র লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করবেন।  

২০১৭ সালের ২১ জুলাই এমসিকিউ পরীক্ষায়  প্রায় ৩৪ হাজার ২শ জন অংশ নিয়েছিলো।  পরদিন ২২ জুলাই দেওয়া ফলাফলে এমসিকিউ পরীক্ষায় মোট ১১ হাজার ৮শ ৪৬ জন উত্তীর্ণ হয়েছিলো। পরে ১৪ অক্টোবর তারা লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। ২০১৮ সালের ৪ জুন দেওয়া ফলাফলে লিখিত পরীক্ষায় আট সহস্রাধিক পরীক্ষার্থী উত্তীর্ণ হন।

একই বছরের ২৩ ডিসেম্বর মৌখিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়।  

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।