ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হেরোইনের মামলায় একজনের যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৯
হেরোইনের মামলায় একজনের যাবজ্জীবন

ঢাকা: বিক্রির উদ্দেশে হেরোইন রাখার অপরাধে মো. চান মিয়া নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ইয়াবা রাখার অপরাধে তাকে পাঁচ বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৪ সেপ্টেন্বর) ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. রবিউল ইসলাম আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। এরপর সাজা পরোয়ানা জারি করে তাকে কারাগারে পাঠানো হয়।

দুই মামলায় একইসঙ্গে সাজা কার্যকর হবে চান মিয়ার।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি পুলিশ গোপন সংবাদে ভিত্তিতে জানতে পারে- পল্লবী থানার ১১ নং সেকশনের বি-ব্লকের মিল্লাত ক্যাম্পের ফায়জানে ইমাম হুসাইন জামে মসজিদের সামনে পাকা রাস্তার ওপর একজন ইয়াবা ও হেরোইন বিক্রির উদ্দেশ্যে অবস্থান করছে। এর ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে যায়। কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে চান মিয়া পালানোর চেষ্টা করলে তাকে গ্রেফতার করা হয়। তখন চান মিয়ার দেহ তল্লাশি করে পলিথিনে প্যাঁচানো অবস্থায় ১৩৫০ পুরিয়া হেরোইন, যার আনুমানিক ওজন ১৫০ গ্রাম ও ৫৬ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ।  

পরে থানার উপ-পরিদর্শক (এসআই) মাজেদুল ইসলাম পল্লবী থানায় মামলা দায়ের করেন।

গত বছরের ২২ মার্চ একই থানার এসআই মুহাম্মাদ মুমিনুর রহমান মামলাটি তদন্ত করে চান মিয়ার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। সে বছরের ৩ জুন আদালত আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরু করেন।

পাঁচ স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার এ রায় দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৯
এমএআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।