ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

বরিশালে মাদক মামলায় ২ জনের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৯
বরিশালে মাদক মামলায় ২ জনের কারাদণ্ড

বরিশাল: বরিশালে মাদক মামলায় দুই বিক্রেতাকে কারাদণ্ড দিয়েছেন পৃথক দু’টি আদালত। 

মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রফিকুল ইসলাম মাদক মামলায় খোকন সরদারকে সাত বছরে কারাদণ্ড দেন। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অনাদায়ে আরও ছয় মাসে কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত খোকন মাদারীপুরের মাথাভাঙ্গা এলাকার মাজেদ সরদারের ছেলে।

এদিকে, বরিশালের বিভাগীয় বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মহসিনুল হক মাদক মামলায় প্রশান্ত বিশ্বাস ওরফে হৃদয়কে পাঁচ বছর কারাদণ্ড দিয়েছেন। পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে ছয়মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। হৃদয় বরিশালের উজিরপুর উপজেলার ধামুরা এলাকার মৃত নরেন চন্দ্র বিশ্বাসের ছেলে। রায় ঘোষণার সময় খোকন পলাতক থাকলেও হৃদয় আদালতে উপস্থিত ছিলেন।  

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ১৩ ফেব্রুয়ারি গৌরনদী টরকি বাসস্ট্যান্ড থেকে খোকনকে ১৪৮ পিস ও ২০১৫ সালের ১ সেপ্টেম্বর উজিরপুর উপজেলার পশ্চিম ধামুরা গ্রাম থেকে হৃদয়কে ১০০ পিস ইয়াবাসহ আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। এ ঘটনার পর র‌্যাবের ডিএডি আমজাদ হোসেন বাদী হয়ে গৌরনদী থানায় খোকনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন।  

এদিকে র‌্যাবের ডিএডি মোশারফ হোসেন বাদী হয়ে উজিরপুর থানায় হৃদয়ের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন। পরে ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি গৌরনদী থানার উপ-পরিদর্শক (এসআই) মোশারেফ হোসেন খান ও ২০১৫ সালের ২৯ অক্টোবর উজিরপুর থানার এসআই গাজী শামসুর রহমান পৃথক ভাবে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে মামলা দু’টির বিচারকরা সাক্ষ্য গ্রহণ শেষে পৃথক রায় দেন।  

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।