ঢাকা, বুধবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

অপপ্রচারের অভিযোগে ৫ জনের বিরুদ্ধে পঙ্কজ দেবনাথের মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ৭:৫৩:১৪ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ঢাকা: বরিশাল-৪ আসনের সংসদ সদস্য এবং আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ তার নাম জড়িয়ে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে আপত্তিকর স্ট্যাটাস ও ছবি পোস্ট করায় পাঁচ জনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে আদালতে মামলা করেছেন।

রোববার (১ সেপ্টেম্বর) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মাদ আস সামছ জগলুল হোসেনের আদালতে মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- লাল ভাই, মিনা ফারাহ, আলম শুভ, শিপন মাহমুদ পরদেশী ও রাজন রহমান রুমি।

বাদীর জবানবন্দি নেওয়ার পর ট্রাইব্যুনালের বিচারক পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটকে (সিটিসি) অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ২৬ সেপ্টেম্বর প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন।

মামলার বাদী পঙ্কজ দেবনাথ তার জবানবন্দিতে বলেন, বিভিন্ন ফেক আইডি খুলে আসামিরা আমার ও আমার দলের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। গত ২৬ আগস্ট আসামিরা অন্য ছবি দিয়ে ফেক আইডি খুলে সোশ্যাল মিডিয়াতে খুব বাজেভাবে আমার নামে মিথ্যা তথ্য উপস্থাপন করছে। এতে আমার সুনাম ক্ষুন্ন হয়েছে। নষ্ট হচ্ছে আমার দলের ইমেজ।

‘আসামিরা কখনো কখনো নাম প্রকাশ না করে বিভিন্ন ফেসবুক আইডি থেকে আমার ছবি না হওয়ার পরও মিথ্যা তথ্য দিয়ে আপত্তিকর স্ট্যাটাস এবং ছবি পোস্ট করে অপপ্রচার চালাচ্ছে। যা এখনো ইউটিউব, ফেসবুক ও অন্য সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে দেখা যাচ্ছে।’

তিনি বলেন, এ বিষয়টি নজরে আসার সঙ্গে সঙ্গে আমার পিএস মোহাম্মদ রিয়াজুল ইসলামের মাধ্যমে গত ২৭ আগস্ট ধানমন্ডি থানায় মামলা করা জন্য গেলে কর্তৃপক্ষ মামলা না নিয়ে একটি জিডি (সাধারণ ডায়েরি) করতে বলে। সেসময় থানা থেকে আদালতে মামলা করার পরামর্শ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
এমএআর/এইচএডি/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   মামলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-01 19:53:14