bangla news

গড়াই নদীতে বালু উত্তোলনের দায়ে ৪ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৪ ৯:৫১:৫৫ পিএম
কারাদণ্ড। ছবি: প্রতীকী

কারাদণ্ড। ছবি: প্রতীকী

কুষ্টিয়া: কুষ্টিয়ার গড়াই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে চারজনকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

এসময় কুমারখালী গড়াই নদীর মাছুদ রুমী সেতুর নিচ থেকে একটি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করা হয় এবং সব পাইপ কেটে নষ্ট করা হয়।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নূর-এ-আলম এ আদালত পরিচালনা করেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- নাটোর জেলার সিংড়া উপজেলার বিলগ্রাম এলাকার মজিবর রহমানের ছেলে আরমান (২৫), কুষ্টিয়ার কুমারখালী উপজেলার বাঁশআড়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে সাজমুল ইসলাম (২০), একই এলাকার করিম আলীর ছেলে জাহাঙ্গীর (২০), ভেড়ামারা উপজেলার গোলাপনগর গ্রামের জয়নাল হোসেনের ছেলে সাইফুল ইসলাম (২২)। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে কিছু অসাধু বালু ব্যবসায়ী অবৈধভাবে চাপড়া এলাকার গড়াই নদীর সৈয়দ মাছুদ রুমী সেতুর নিচ থেকে বালু উত্তোলন করে বিক্রয় করে আসছিল। এতে কুষ্টিয়া-রাজবাড়ী সড়কের সৈয়দ মাছুদ রুমী সেতু ও নদী পাড়ের কৃষি জমি বিলীন হওয়ার ঝুঁকিতে পড়ে।অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে চারজনকে আটক করা হয়। 

ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের ১০ এর (৫) ক ধারায় দুই জনকে ১৫ দিনের এবং অন্য দুইজনকে ১০ এর (৪) গ ধারায় ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এসময় অবৈধ ড্রেজার মেশিন জব্দ করা হয় এবং সব পাইপ কেটে নষ্ট করা হয়। পরে আসামিদের জেলা কারাগারে পাঠানো হয়। 

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, আগস্ট  ২৪, ২০১৯
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-08-24 21:51:55