ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন 

কুষ্টিয়া: কুষ্টিয়ার ভেড়ামারায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন এবং অপর দুইজনের দেড় বছরের কারাদণ্ডসহ এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। 

সোমবার (১৯ আগস্ট) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হলেন- ভেড়ামারা উপজেলার বাহিরচর গ্রামের ইয়াকুল মণ্ডলের ছেলে জিয়ারুল ইসলাম (৩৫) এবং একই মামলায় দেড় বছরের সাজাপ্রাপ্ত অপর দুইজন হলেন- হঠাৎপাড়া (ফারাকপুর) গ্রামের মজিবর শেখের ছেলে বাবুল শেখ (৫০) ও বারোমাইল গ্রামের মৃত আকবর হোসেনের ছেলে জাহিদুল ইসলাম (৪০)।

 

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২২ সেপ্টেম্বর রাত ৯টায় ভেড়ামারা উপজেলার বারোমাইল বাজারে র‌্যাব-১২, সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের অভিযানিক দলের অভিযানকালে আসামিদের আটক করে দেহ তল্লাশি করলে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা ও ব্যাগ থেকে সাড়ে ৪ কেজি গাঁজা ও ৬০০ গ্রাম হেরোইন উদ্ধার করে র‌্যাব। পরে উদ্ধারকৃত আলামতসহ আটকদের বিরুদ্ধে র‌্যাব সদস্য এসআই ওমর আলী বাদী হয়ে মামলা করে তাদের ভেড়ামারা থানায় সোপর্দ করে। মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ৩১ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

কুষ্টিয়া জজ কোর্টের সরকারি কৌসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, দীর্ঘ সাক্ষ্য ও শুনানি শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামি জিয়ারুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ডসহ এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর এবং একই আইনের ৭(ক) ধারায় গাঁজা ব্যবসায় জড়িত অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি বাবুল শেখ ও জাহিদুল ইসলামকে দেড় বছরের কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাভোগের আদেশ দিয়েছেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, আগস্ট  ১৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।