ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

ভোলায় ধর্ষণ মামলায় ৩ জনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০৭ ৭:১৪:৪৮ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ভোলা: ভোলায় এক মুক্তিযোদ্ধার মেয়েকে গণধর্ষণের দায়ে তিন জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৭ আগস্ট) ভোলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আতোয়ার রহমান এ রায় ঘোষণা করেন। 

আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের জুলাই মাসে ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের এক মুক্তিযোদ্ধার মেয়ে গণধর্ষণের শিকার হন। এর দু’দিন পর ২০১১ সালে ভিকটিম নিজে বাদী হয়ে একই ইউনিয়নের রফিক মাল, ভুট্টু মেম্বার, বাশার সরদারসহ পাঁচজনকে নামে ভোলা সদর থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোপত্র (চার্জশিট) দাখিল করে পুলিশ। আদালত তা গ্রহণ করে রফিক, ভুট্টু, বাশার, বাদশা ও কবিরের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। 

দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার রফিক, ভুট্টু ও বাশারকে যাবজ্জীবন ও প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেন বিচারক। একই সময় এ মামলার অন্য দুই আসামি বাদশা ও কবির নির্দোষ প্রমাণিত হওয়ায় তাদের খালাস দেওয়া হয়।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) গোলাম মোরশেদ কিরণ তালুকদার বাংলানিউজকে বিষয়টি জানান।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   কারাদণ্ড যাবজ্জীবন ভোলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-08-07 19:14:48